মোহরা স্বাধীন বাংলা’র ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠান

নিউজগার্ডেন ডেস্ক, ২৭ ডিসেম্বর ২০১৮ ইংরেজী, বৃহস্পতিবার: সামাজিক-সাংস্কৃতিক ও ক্রীড়াবিষয়ক সংগঠন ‘মোহরা স্বাধীন বাংলা’ আয়োজিত ৪র্থ ক্রিকেট টুর্নামেন্টের গ্রান্ড ফাইনাল স্থানীয় ক্রিকেট মাঠে এক জমকালো অনুষ্ঠানে মধ্যে দিয়ে সম্পন্ন হয়েছে। চরম প্রতিদ্বন্দ্বিতা ও উত্তেজনাপূর্ণ এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে ‘বার আউলিয়া ক্রিকেট দল’। রানার-আপ হয় ‘শাহ সুলতান ক্রিকেট দল’। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গ্রিন অ্যালায়েন্স বাংলাদেশ-এর নির্বাহী চেয়ারম্যান ও দৈনিক পূর্বকোণের সহকারি সম্পাদক লেকক-সাংবাদিক আবসার মাহফুজ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় যুগ্ন আহবক্ষায়ক আবদুল্লাহ আল মামুন আনছারী। লিগ্যাাল এডুকেশন এন্ড ট্রেনিং ইনইষ্টিটিউট এর আহক্ষায়ক ব্যারিস্টার এস এম কফিল উদ্দিন এবং শিক্ষাবিদ অধ্যক্ষ বদরুল হাসান টিটু। সার্ক মানবধিকারের চান্দগাঁও থানার সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহজাহানের সঞ্চালনায় মুক্তিযোদ্ধা প্রজন্মলীগের যুগ্মসম্পাদক মোহাম্মদ সোহেলের সভাপত্বিতে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য দেন মোহরা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক সোলায়মান চৌধুরী, ৫নং ওয়ার্ড আওয়ামীলীগের নেতা শফিকুর রহমান শফিক সৌরভ, মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের চট্টগ্রামের সাধারণ সম্পাদক সোহাগ তাহের, ওয়ার্ড যুবলীগের নেতা শাহজাহান সোহেল, জিয়া, রুবেল শফিক প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে লেখক-সাংবাদিক আবসার মাহফুজ বলেন, বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়নের মহাসড়ক ধরে বিষ্ময়কর গতিতে এগিয়ে যাচ্ছে। আজ বাংলাদেশ খেলাধুলাসহ সব ক্ষেত্রে ঈষণীয় সাফল্য লাভ করেছে। দেশ এখন উন্নয়নের রোলমডেলে পরিণত হয়েছে। এক সময় এদেশকে যারা ‘তলাবিহীন ঝুড়ি’ বলে তুচ্ছতাচ্ছিল্য করতো তারাই আজ বাংলাদেশ থেকে উন্নয়নের পরামর্শ নিচ্ছে। তারাই আজ বাংলাদেশকে অনুসরণ করে এগিয়ে যাওয়ার চেষ্টা চালাচ্ছে। এটি আমাদের জন্যে পরম সম্মানের। সবক্ষেত্রে বাংলাদেশের এগিয়ে যাওয়ার এই ধারা অব্যাহত রাখতে হবে। এ ক্ষেত্রে তরুণপ্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় পুষ্ট হয়ে জনকাক্সিক্ষত ভূমিকা পালন করতে হবে। তিনি আরো বলেন, খেলাধুলাসহ নানা ক্ষেত্রে শিশুকিশোরদের সম্পৃক্ত করা গেলে মাদক-সন্ত্রাস ও জঙ্গিমুক্ত দেশ গড়া সহজ হবে।
বিশেষ অতিথি ছিলেন আবদুল্লাহ আল মামুন আনছারী বলেন, উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে চাইলে সরকারের ধারাবাহিকতাও অব্যাহত রাখতে হবে। ব্যারিস্টার এস এম কফিল উদ্দিন বলেন, আজকের তরুণরাই আগামিতে দেশকে সমৃদ্ধির শীর্ষে নিয়ে যাওয়ার দায়িত্ব পালন করবে। তাই খেলাধুলাসহ নানা আয়োজনের মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। শিক্ষাবিদ অধ্যক্ষ বদরুল হাসান টিটু বলেন, সবাই যার যার অবস্থান থেকে দায়িত্ব পালন করলে বাংলাদেশ সহজেই বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত হতে পারবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*