মোস্তাফিজ বোলারদের র‌্যাঙ্কিংয়ে সেরা দশে

নিউজগার্ডেন ডেস্ক, ০৯ জানুয়ারী ২০১৭, সোমবার: নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষে টি-টোয়েন্টি ক্রিকেটে বোলারদের র‌্যাঙ্কিংয়ে সেরা দশে উঠে এসেছেন টাইগার মোস্তাফিজুর রহমান। এই সিরিজ শেষে দশ ধাপ এগিয়ে তিনি এখন রয়েছেন দশম অবস্থানে। টি-টোয়েন্টিতে এটি তার ক্যারিয়ার সেরা র‌্যাঙ্কিং। তাছাড়া বাংলাদেশি বোলারদের মধ্যে তিনি একাই সেরা দশে রয়েছেন।

অন্যদিকে, বোলারদের র‌্যাঙ্কিংয়ে তিন ধাপ উন্নতি হয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের। তিনি রয়েছেন ১১তম অবস্থানে। নিউজিল্যান্ডের মিচেল স্যান্টনার ২৬ ধাপ এগিয়ে রয়েছেন ১৮তম অবস্থানে। ১৯ ধাপ এগিয়ে ১৯তম অবস্থানে রয়েছেন ইশ সোধি। ১৭তম অবস্থানে রয়েছেন অ্যাডাম মিলনে।

টি-টোয়েন্টতে বোলারদের র‌্যাঙ্কিংয়ে সেরা অবস্থানে রয়েছেন দক্ষিণ আফ্রিকার ইমরান তাহির। দ্বিতীয় অবস্থানে রয়েছেন ভারতের জ্যাসপ্রীত বুমরাহ। তৃতীয় অবস্থানে রয়েছেন স্যামুয়েল বাদরি।
র‌্যাঙ্কিংয়ে উন্নতি হওয়ার পর মোস্তাফিজুর রহমান বলেছেন, র‌্যাঙ্কিং বিষয়টা গুরুত্বপূর্ণ। এটি নিয়মিত পারফরম্যান্স করার অন্যতম একটি নির্দেশক। আমি খুবই খুশি। প্রথমবারের মতো নিজেকে সেরা দশে দেখতে পেরে ভালো লাগছে।
নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম দুই ম্যাচে খেলেন মোস্তাফিজুর রহমান। প্রথম ম্যাচে চার ওভার বল করে ২১ রান দিয়ে তিনি নেন একটি উইকেট। পরের ম্যাচে চার ওভার বল করে ৩০ রান দিয়ে উইকেটশূন্য ছিলেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*