মোদির পেনটির দাম ১লাখ ৩০ হাজার টাকা

নিউজগার্ডেন ডেস্ক, ০২ জানুয়ারী ২০১৭, সোমবার: নরেন্দ্র মোদি যে জিনিসগুলোর উপরে সবচেয়ে বেশি নির্ভর করেন, তার মধ্যে সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ হল একটি কলম। বিখ্যাত সংস্থার এই কলমটিকে কোনোভাবেই কাছছাড়া করেন না মোদি।
দাবি করা হচ্ছে, ‘নোটবাতিল’-এর সিদ্ধান্ত ঘোষণার আগেই এই কলমটি দিয়েই নির্দেশিকায় সই করেছিলেন নরেন্দ্র মোদি। এমনই বহু নির্দেশিকায় নাকি এই কলম দিয়েই তার সিলমোহর দিয়েছেন নমো। শুধু নয়াদিল্লির প্রধানমন্ত্রীর দফতরের চৌহদ্দি নয় এই কলমকে সঙ্গে করে একের পর এক বিদেশ ভ্রমণও করেছেন নরেন্দ্র মোদি। আসলে কলম জমানো নরেন্দ্র মোদির নেশা। আর সেই কারণে তার ভান্ডারে রয়েছে বহু দূর্মূল্য পেন। এগুলি কখনো নিজে তিনি কিনেছেন।
আবার, তার কলমের প্রতি আসক্তি জেনে অনেকে বহু রকমের পেনও উপহার দিয়েছেন। বর্তমানে ‘মঁ ব্লাঁ’-র এই কালো কলমটি মোদির সর্বক্ষণের সঙ্গী। কিন্তু, এই পেনটির দাম শুনলে চমকে যাবেন।
কারণ, চা বিক্রেতার কাজ দিয়ে কর্মজীবন শুরু করা মোদির হাতে এমন একটি দামি পেন সত্যি রূপকথার মতোই। মোদির এই পেন আরো নজর কেড়েছে কারণ, মার্কিন প্রেসিডেম্ট বারাক ওবামাও এত দামি পেন ব্যবহার করেন না।

জানা গেছে, মঁ ব্লাঁ-এর এই পেনটির দাম ১লাখ ৩০ হাজার টাকা। দূর্মূল্য কলমের তালিকায় এই দামের পেন খুব একটা বিরল নয় ঠিকই। কিন্তু এটা পরিষ্কার, মোদি কোটের মতোই যথেষ্টই দামি নরেন্দ্র মোদির কলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*