মেহরীনের অ্যালবাম

নিউজগার্ডেন ডেস্ক, ৮ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজী, রবিবার: বাংলা সাহিত্যের সবচেয়ে শক্তিশালী ব্যক্তিত্ব বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি কাজী নজরুল ইসলামের বন্ধুত্ব নিয়ে তৈরি করা হয়েছে অ্যালবাম। যেখানে থাকছে এই দুই কবির ১০টি গান। আর এটি করেছেন পপ ঘরানার গায়িকা মেহরীন। অ্যালবামের নাম ‘বন্ধুতা’।
তাদের বন্ধুত্বের বিষয়টি এই অ্যালবামে কীভাবে উঠে এসেছে সেটি জানালেন মেহরীন। বললেন, ‘কাজী নজরুল ইসলামের বয়স যখন ২২ তখন এক সভায় রবীন্দ্রনাথ ঠাকুর তাকে পাশে ডেকে মঞ্চে বসান।

উপস্থিত অনেক বর্ষীয়ান ব্যক্তিও বেশ চমকে যান সেদিন। আসলে রবীন্দ্রনাথ নজরুলের প্রতিভাটা ভালোভাবে টের পেয়েছিলেন। বয়সের অনেক পার্থক্য থাকলেও তাদের মধ্যে যে সাহিত্যিক বন্ধুত্ব ছিল এটাকে কেন্দ্র করেই এই অ্যালবাম।’ ১০টি গান দিয়ে সাজানো এই অ্যালবামের সংগীতায়োজন করেছেন কলকাতার সংগীত পরিচালক দূর্বাদল চট্টোপাধ্যায়। এর মধ্য দিয়ে এবারই প্রথম দুই কবির গান নিয়ে অ্যালবাম প্রকাশ করলেন পপ ঘরানার এই শিল্পী।
মেহরীন বলেন, ‘ছোটবেলায় আমি ওস্তাদ সুধীন দাশের কাছে গান শিখতাম। তিনি কিন্তু অবলীলায় এই দুই শিল্পীর গান করতেন। গান শেখানোর সময়ই তিনি বারবার বলতেন, এই দুই শিল্পীর গান অবশ্যই করতে হবে। সেখান থেকেই কবি নজরুল ও রবীন্দ্রনাথ মনে গেঁথে যায়।’ মেহরীন জানালেন, নতুন অ্যালবামের গানগুলো তার ওয়েবসাইট মেহরীন ডট নেট-এ পাওয়া যাচ্ছে। প্রতি গানের ৩০ সেকেন্ড সবার জন্য উন্মুক্ত। পুরোটা শুনতে, গান প্রতি ২৫ টাকা খরচ করতে হবে বলে জানালেন এই শিল্পী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*