মুক্তির আগই সোনমের ‘নীরজা’ দেখলেন কেজরিওয়াল

নিউজগার্ডেন ডেস্ক, ১৯ ফেব্র“য়ারী: সোনম কাপুর অভিনীত বায়োপিক ‘নীরজা’র মুক্তির আগেই এর রেশ ছুঁয়ে দিয়েছে দেশের সর্বোচ্চ মহলকেও। ভারতের প্রেক্ষাগৃহে আজই মুক্তি পাচ্ছে ছবিটি। তবে এর আগেই এক বিশেষ প্রদর্শনীর সুবাদে ছবিটি বৃহস্পতিবার দেখেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।pic
এনডিটিভির খবরে জানা গেল, এ প্রদর্শনীতে কেজরিওয়ালের ডেপুটি মনীশ সিসোদিয়া, আম আদমির নেতা কুমার বিশ্বাস ছাড়াও গুরুত্বপূর্ণ রাজনৈতিক ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন। ‘নীরজা’র অভিনেতা এবং জনপ্রিয় সুরকার শেখর রবজানি এ সময় হাজির ছিলেন। ফিল্মস ডিভিশন অডিটোরিয়ামে এ বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হয়।
একটি বিশেষ সূত্রে জানা যায়, ছবিটির বিষয়ে কেজরিওয়াল বেশ আগ্রহী হয়ে উঠেছিলেন। কারণ আর কিছু নয়, নীরজা ভানোটের মতো এক অসামান্য ত্যাগী ও সাহসী নারীকে নিয়ে এই ছবি।
প্রয়াত দুঃসাহসী ফ্লাইট অ্যাটেনডেন্ট নীরজা ভানোটের ভূমিকায় এ ছবিতে অভিনয় করেছেন সোনম কাপুর। এ ছবিকে আর দশটা ছবির সঙ্গে মেলাতে রাজি নন সোনম- একে রাখছেন অন্য কাতারে।
১৯৮৬ সালে এক সন্ত্রাসবাদী সংগঠনের সদস্যরা অপহরণ করে একটি বিমান, যাতে ফ্লাইট অ্যাটেনডেন্ট হিসেবে কাজ করছিলেন ২২ বছরের তরুণী নীরজা। নিজের জীবনের পরোয়া না করে আর সবার জীবন বাঁচানোর জন্য মরণপণ চেষ্টা করেন তিনি, সবশেষে প্রাণও হারান সন্ত্রাসীদের গুলিতে। এমন এক মানুষের চরিত্রে অভিনয় করতে গেলে আবেগাপ্লুত হওয়াটাই স্বাভাবিক। সোনমের ক্ষেত্রেও ঘটেছে তেমনটাই।
এ ছবিতে অভিনয়ের সুযোগ পাওয়ার জন্যও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সোনম কাপুর। ‘আমি এ জন্য নিজেকে ধন্য ভাবি যে, এমন একটা ছবিতে এ রকম চরিত্রে কাজ করার সুযোগ পেয়েছি। সবাইকে ধন্যবাদ। এখন শুধু একটাই চাওয়া, এই ছবি যেন সবাই দেখার সুযোগ পান’, বলেন তিনি।
ফক্স স্টার স্টুডিও এবং ব্লিং আনপ্লাগডের ব্যানারে নির্মিত ছবিটি পরিচালনা করেছেন রাম মাধবনি। ছবিতে আরেকটি গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন প্রখ্যাত অভিনেত্রী শাবানা আজমি।

Leave a Reply

%d bloggers like this: