মীরসরাইয়ে মসজিদের রেলিং ভেঙে স্কুল ছাত্র নিহত, আহত ৫০

মীরসরাই প্রতিনিধি মীরসরাইয়ে মসজিদের রেলিং ভেঙে পড়ে এক স্কুল ছাত্র নিহত ও অর্ধশত মুসল্লি আহত হয়েছেন। আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর বলে জানা গেছে। শুক্রবার দিবাগত রাত সাড়ে এগার টার সময় উপজেলার জোরারগঞ্জ থানার সোনাপাহাড় গ্রামের চিনকি আস্তানা আবদুল গণি ওয়াক্ফ স্টেট জামে মসজিদে এ ঘটনা ঘটে।
জানাযায় চিনকি আস্তানা রেল স্টেশন সংলগ্ন উক্ত জামে মসজিদের উদ্যোগে পবিত্র রবিউল আউয়াল উপলক্ষে দোয়া ও ওয়াজ মাহফিলের আয়োজন করা হয় মসজিদ প্রাঙ্গণে।
বিকেল তিনটা থেকে শুরু হওয়া মাহফিল শেষ হয় রাত সাড়ে এগারটায়। মাহফিল শেষে তবারক বিতরণ কালে হঠাৎ মসজিদের ২য় তলার একটি দেয়াল ভেঙে নিচে পড়ে। এতে আহত হন অর্ধশত মুসল্লি। আহতদের মধ্যে উত্তর সোনা পাহাড় এলাকার জামাল উদ্দিনের পুত্র সপ্তম শ্রেণীর ছাত্র জিশানের অবস্থা আশংকাজনক হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার ভোর চারটার দিকে তার মৃত্যু ঘটে। অন্যান্য আহতদের উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। জোরারগঞ্জ থানার পুলিশ এরপর স্থানীয়দের সহায়তায় আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করে । গুরুতর আহত মনছুর আহম্মদ ভান্ডারির অবস্থা আশংকাজনক বলে জানা যায়। এ বিষয়ে মসজিদ পরিচালনা কমিটির সভাপতি নুর মো. খন্দকার ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন জানান, অতিরিক্ত মানুষের হেলান দেয়ার ফলে দেয়ালটি ভেঙ্গে পড়েছে। প্রত্যক্ষদর্শী ব্যবসায়ী জয়নাল আবেদীন জানান, ওইদিন মসজিদে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সঃ) মাহফিলে প্রায় ৬-৭ শত মুসল্লি অংশগ্রহন করে। মাহফিল শেষে তবারক বিতরনের সময় মসজিদের দ্বিতীয় তলার রেলিংটি ভেঙ্গে নিচে পড়ে এই দূর্ঘটনা ঘটে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*