মিশেল ওবামা ২০২০ বা ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হবেন না: বারাক ওবামা

নিউজগার্ডেন ডেস্ক, ৩০ অক্টোবর, রবিবার: মিশেল ওবামা ২০২০ বা ২০২৪ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হবেন না। এটা নিশ্চিত করেছেন তার স্বামী বারাক ওবামা। ২০১৬ সালের নির্বাচনে মার্কিন ফার্স্ট লেডির জনপ্রিয়তা দেখে এবং নির্বাচনী প্রচারণায় তার ব্যাপক কার্যক্রম দেখে।1
এর আগে কোনো ফার্স্ট লেডিই নির্বাচনী প্রচারণায় এমন ব্যাপকভাবে অংশগ্রহণ করেন নি। এমন কি তাকে এখন মনে করা হচ্ছে হিলারি ক্লিনটনের চেয়েও জনপ্রিয় নেত্রী। তাই এই প্রশ্ন আসছে হিলারি কি পরবর্তী কোনো প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হবে কিনা।
সাধারণ জনগণ এবং তরুণদের মধ্যে মিশেল খুবই জনপ্রিয়। তাকে ধরা হচ্ছে ডেমোক্রেটদের গোপন অস্ত্র। হিলারির দুর্বল জায়গাগুলো মিশেল খুব সুন্দরভাবে সামলে নিচ্ছেন। সম্প্রতি নর্থ ক্যারোলিনা রাজ্যে হিলারির সঙ্গে প্রচারণায় অংশগ্রহণ করতে গিয়ে তিনি ব্যাপক সমর্থন পান। হিলারির পাশে দাঁড়ানোর জন্য ১০ হাজার মানুষ চিৎকার করে তাকে অভিনন্দন জানান। হিলারি প্রথম মার্কিন নারী প্রেসিডেন্ট হতে যাচ্ছেন। এতে কেউ আশ্চর্য হবে না যদি মিশেলও পরবর্তীতে হিলারির পথে হাঁটেন।
তবে ওবামা সে আশায় পানি ঢেলে দিয়ে একটি রেডিও অনুষ্ঠানে বলেছেন, মিশেল কখনোই অফিসের পথে দৌঁড়াবে না। মিশেল মেধাবী এতে কোনো সন্দেহ নেই। তবে তার এতো ধৈর্য্য নেই যে প্রতিদিন গিয়ে অফিস করবেন।
মিশেলও সে ধারণা নাকচ করে দিয়ে বলেছেন, আমি আমার বাচ্চাদের নিয়ে এভাবেই ঠিক আছি। ওয়াইট হাউসের বাইরেও আমার অনেক কাজ করার সুযোগ আছে। এখন ফার্স্ট লেডি বলে আমার কথা হয়তো অনেকে শুনে না। একদিন সাধারণ মানুষ হিসেবে আমি আরো বেশি করে সাধারণ মানুষের কাছে পৌঁছাতে পারব।
সুত্র : দ্য ইন্ডিপেন্ডেট

Leave a Reply

%d bloggers like this: