মার্কিন কন্যা সেরেনা উইলিয়ামস র‌্যাঙ্কিংয়ের শীর্ষে

নিউজগার্ডেন ডেস্ক, ২৩ জানুয়ারী ২০১৭, সোমবার: অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছানোর মাধ্যমে আবারো বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষ স্থানটা নিজের করে নিয়েছেন মার্কিন কন্যা সেরেনা উইলিয়ামস।
এবারের আসরে অঘটন যেন পিছু ছাড়ছেই না। পুরুষদের বিভাগে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের সেরা দুই খেলোয়াড় নোভাক জকোভিচ ও এন্ডি মারের বিদায়ের পরে গতকাল বিদায় নিয়েছেন মহিলাদের শীর্ষ র‌্যাঙ্কধারী এ্যাঞ্জেলিক কারবার। আর এই সুযোগে এ পর্যন্ত একটি সেটও না হেরে শেষ আটে জায়গা করে নেয়া সেরেনা আবারো তার হারানো সা¤্রাজ্য ফিরে পেয়েছেন।
আজ অনুষ্ঠিত চতুর্থ রাউন্ডের ম্যাচে চেক প্রজাতন্ত্রের বারবোরা স্ট্রাইকোভাকে ৭-৫, ৬-৪ গেমের সরাসরি সেটে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেন সেরেনা। শেষ আটে তার প্রতিপক্ষ বৃটেনের ইয়োহানা কোন্টা। প্রচন্ড গরমে সেরেনা দুটি কঠিন সেটে স্ট্রাইকোভার বিপক্ষে লড়েছেন। এর আগে সেরেনার বড় বোন ভেনাস উইলিয়ামসও কোয়ার্টার ফাইনালে উঠেছেন। এখন সম্ভাবনা রয়েছে বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যামে দীর্ঘদিন পরে অল-উইলিয়ামস ফাইনাল উপভোগের।
ম্যাচ শেষে ৩৫ বছর বয়সী উইলিয়ামস বলেছেন, ‘এই টুর্ণামেন্টে সত্যিকার অর্থেই আমার হারানোর কিছু নেই। এখানে সবকিছুই আমার কাছে বোনাস। অবশ্যই আমি এখানে জিততে এসেছি। আশা করছি ভাল খেলার, এখানে কেবল ভালটাই আমি দেখাতে পারি।
এদিকে বৃটিশ নবম বাছাই কোন্টা রাশিয়ান একাটেরিনা মাকারোভাকে সহজেই ৬-১, ৬-৪ গেমে পরাজিত করে শেষ আটে উঠেছেন। শেষ আটের লড়াইটা কঠিন জেনেও ছোটকালের আইডল সেরেনার বিপক্ষে কোর্টে নামতে মুখিয়ে আছেন কোন্টা। এই ম্যাচে জিততে পারলে টানা দ্বিতীয়বারের মত অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালটাও নিশ্চিত হবে।

Leave a Reply

%d bloggers like this: