মানবাধিকার আন্দোলন বিশ্ব ভ্রাতৃত্ব গড়ে তুলবে: সিডিএ চেয়ারম্যান

নিউজগার্ডেন ডেস্ক, ১০ ডিসেম্বর, শনিবার: ১০ ডিসেম্বর আন্তর্জাতিক মানবাধিকার দিবস উদ্যাপন উপলক্ষ্যে বাংলাদেশ মানবাধিকার ও পরিবেশ ফাউন্ডেশনের বিশ্ব kamrul-hudaমানবাধিকার দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ আজ ১০ ডিসেম্বর সকাল ১১টায় ফাউন্ডেশনের চেয়ারম্যান এস এম সামছুল হকের সভাপতিত্বে ও মো. হানিফের সঞ্চালনায় ধনিয়ালাপাড়াস্থ সংগঠনের কেন্দ্রীয় কার্যালয়ের সম্মুখস্থ চত্বরে অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আবদুচ ছালাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যথাক্রমেsalam-manabadiker-2 চট্টগ্রাম মেট্রো পরিবহণ মালিক গ্র“পের প্রধান উপদেষ্টা আলহাজ্ব আমজাদ হোসেন হাজারী, নিউজগার্ডেনটুয়েন্টিফোরডটকমের সম্পাদক কামরুল হুদা, সাবেক কমিশনার এস এম জাফর। বক্তব্য রাখেন মনছুর আলম সোহাগ, মোহাম্মদ জহির, এস এম কামরুল হক রাসেল, একরামুল হক সোহেল, নুর খান, কামরুল ইসলাম আপেল, ইসমাইল হোসেন নিউটন, মেহেদী হাসান, মো. কামল খান, মো. শাহীন, এহছানুল হক মিলন প্রমুখ।manabadiker
সমাবেশে প্রধান অতিথি বলেন, মানবাধিকার আন্দোলন বিশ্ব ভ্রাতৃত্ব গড়ে তুলবে। মানবাধিকার কর্মীরা মানুষের মৌলিক অধিকার রক্ষার অতন্দ্র প্রহরী হিসেবে বিশ্বব্যাপী কাজ করে যাচ্ছে। একটি মানবিক বিশ্ব কায়েম আজ বিশ্বজনতার দাবি। বাংলাদেশেও নারীর ক্ষমতায়ন, শিশু অধিকার রক্ষা ও মৌলিক অধিকার বলবৎ করার জন্য জন সচেতনতা দরকার। পাশাপাশি সরকারী উদ্যোগ আরও গতিশীল করতে হবে। আধুনিক সভ্য দুনিয়ায় সমাজের নিপীড়িত, অবহেলিত ও বঞ্চিত মানুষের অধিকার প্রতিষ্ঠায় বাংলাদেশ মানবাধিকার ও পরিবেশ ফাউন্ডেশনের ন্যায় সংগঠনগুলোর আন্দোলনেmanabadiker-2 সবাইকে সম্পৃক্ত হতে হবে। মানবাধিকার প্রতিষ্ঠায় মানবাধিকার কর্মীদের আরও নিঃস্বার্থভাবে স্বোচ্চার ভূমিকা পালন করতে হবে। সরকার মানবাধিকারের প্রতি পূর্ণ শ্রদ্ধাশীল হলেই গণতন্ত্র সুপ্রতিষ্ঠিত হবে। তাই প্রশাসনকে মানবাধিকার প্রতিষ্ঠাই সর্বোচ্চ ভূমিকা রাখতে হবে।
কর্মসূচিতে বক্তারা রোহিঙ্গা গণহত্যাবন্ধসহ বিশ্বের সকল প্রান্তে সকল মানবাধিকার লংঘন প্রতিরোধে বিশ্ববিবেক জাগ্রত হবে এই প্রত্যাশায় আলোচনা সভা শেষে এক বর্ণাঢ্য র‌্যালি নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

Leave a Reply

%d bloggers like this: