মাদকমুক্ত করতে পুলিশকে কঠোর অভিযান পরিচালনা করতে হবে: শেখ হাসিনা

নিউজগার্ডেন ডেস্ক, ১১ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজী, বুধবার: জাতিসংঘের শান্তিরক্ষা মিশনগুলোতে বাংলাদেশের নারী পুলিশ সদস্যদের কাজ সবচেয়ে ভালো বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ভিডিও কনফারেন্সের মাধ্যমে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্টের অধীনে অনুদানপ্রাপ্ত কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের আনুষ্ঠানিক উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ কথা বলেন তিনি। প্রধানমন্ত্রী বলেন, ‘জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে সবচেয়ে ভালো কাজ করছে আমাদের মহিলা পুলিশ।

তাদের চাহিদাও বাড়ছে।’ জঙ্গি ও সন্ত্রাসবাদ দমনে সফলতা দেখানোর জন্য পুলিশ বাহিনীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী। বিভিন্ন ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে নিরাপত্তা দেয়া এবং ত্যাগ স্বীকার করায় তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান। শেখ হাসিনা বলেন, মাদকের বিরুদ্ধে অভিযান চলছে এবং আরও বেশি করে চালাতে হবে। এজন্য পুলিশকে আরও তৎপর হতে নির্দেশ দেন তিনি। ‘দেশব্যাপী মাদকবিরোধী অভিযান অব্যাহত থাকবে। সমাজকে মাদকমুক্ত করতে প্রয়োজনে আরো কঠোর অভিযান পরিচালনা করতে হবে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে।’
প্রধানমন্ত্রী বলেন, মানুষের আস্থা অর্জন করতে হবে। আবার সেবা দেয়ার জন্য পুলিশের যথাযথ সুবিধাও থাকতে হবে। যারা সেবা দেবে তাদের বসবাস ও নিরাপত্তা ব্যবস্থাও থাকতে হবে। ভাষণ শেষে বাংলাদেশ পুলিশের মালিকানাধীন ‘কমিউনিটি ব্যাংক বাংলাদেশ লিমিটেডের’ বাণিজ্যিক কার্যক্রম উদ্বোধন করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*