মাওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা

নিউজগার্ডেন ডেস্ক : ২২ জানুয়ারি ,২০১৭
আজ ২২ জানুয়ারী মাওলানা ভাসানীর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাাপ এর উদ্যোগে লুসাই ভবন দলীয় কার্যালয়ে বিকাল ৪টায় বাংলাদেশ ন্যাপ চট্টগ্রাম মহানগর সভাপতি ওসমান গণি সিকদারের সভাপতিত্বে সাধারণ সম্পাদক ডা: আবদুস শুক্কুরের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২০ দলীয় জোট চট্টগ্রাম মহানগর নেতা কল্যাণ পার্টির চট্টগ্রাম সভাপতি মুক্তিযোদ্ধা মো: ইলিয়াছ। এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপি নেতা এস এম জাহাঙ্গীর আলম। জাতীয় পার্টির চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক কামাল উদ্দিন আহমদ, ন্যাপ এর সহ সভাপতি মোজাফফর আহমদ, ডা: আবুল মনসুর মো: নুরুল হক, সাংগঠনিক সম্পাদক বিজয় বড়–য়া, মমতাজ উদ্দিন, দক্ষিণ জেলা ন্যাপ এর নেতা আবদুর রহমান, জাসস নেতা আবদুল আওয়াল ও আবদুল মাবুদ প্রমুখ।
সভায় প্রধান অতিথি বলেন, স্বাধীন বাংলাদেমে স্বপ্নদ্রষ্টা যুদ্ধকালীন প্রবাসী মন্ত্রণালয়ে উপদেষ্টা পরিষদের চেয়ারম্যান মজলুম জননেতা মাওলানা আবদুল হামিদ খান ভাসানী স্বাধীনতার পর ভারতের মাটি থেকে স্বদেশ প্রত্যবর্তন করেছিলেন ১৯৭২ সালের ২২ জানুয়ারী। স্বাধীনতা ৪৫ বৎসর পরেও সরকারগুলো তার প্রাপ্য মর্যাদা দিতে ব্যর্থ হয়েছে। তার হাতে প্রতিষ্ঠিত দল আওয়ামী লীগ। তার রাজনৈতিক দর্শন ব্যবহারকারীরা নিজেদের প্রয়োজনে মাওলানা ভাসানীকে ব্যবহার করেও প্রকৃত অর্থে তাকে আর মর্যাদার আসনে অধিষ্ঠিত করার কর্মসূচী গ্রহণ করা হয়নি। অবশ্যই মাওলানা ভাসানী রাষ্ট্রীয় মর্যাদা পাওয়ার অধিকারী।
সভাপতির বক্তব্যে মাওলানা মজলুম জননেতা মাওলানা ভাসানী আপোষহীন রাজনীতিবিদ কাঁপিয়ে দিয়েছিল। অত্যাচারী শাসক শ্রেণীর স্বদেশপ্রেমে উদ্বুদ্ধ ও সাহসী করে তুলেছিলেন সাধারণ মানুষকে। হিন্দু মুসলিম নির্বিশেষে সকল মানুষের অধিকার আদায়ে ঐক্যবদ্ধ করার সংগ্রাম করেছেন আজীবন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*