ভোট গ্রহণ চলছে জাবির ডিন নির্বাচনে

নিউজগার্ডেন ডেস্ক, ১০ মে: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যায়ের (জাবি) ৫ অনুষদের ডীন নির্বাচনে ভোট গ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ক্লাবে এ নির্বাচন শুরু হয়। চলবে দুপুর ২টা পর্যন্ত। এবারের ডিন নির্বাচনে প্রায় ৫ শতাধিক শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবে বলে জানিয়েছেন নির্বাচনের রিটানিং অফিসার ও বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক ।bbbbbb
ডিন নির্বাচনে আওয়ামীপন্থি শিক্ষকদের প্যানেল ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’ থেকে কলা ও মানবিকী অনুষদে বাংলা বিভাগের অধ্যাপক খালেদ হোসাইন, গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে পরিসংখ্যান বিভাগের অধ্যাপক অজিত কুমার মজুমদার, সমাজবিজ্ঞান অনুষদে অর্থনীতি বিভাগের অধ্যাপক আমির হোসেন, জীব বিজ্ঞান অনুষদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আবদুল জব্বার হাওলাদার, বিজনেস স্টাডিজ অনুষদে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকি বিভাগের সহযোগী অধ্যাপক নীলাঞ্জন কুমার সাহা প্রতিদ্বন্দ্বিতা করছেন ।
অন্যদিকে বিএনপিপন্থি শিক্ষকদের প্যানেল ‘জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম’ থেকে কলা ও মানবিকী অনুষদে দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান, সমাজবিজ্ঞান অনুষদে ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক মুহম্মদ নজরুল ইসলাম, জীব বিজ্ঞান অনুষদে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নাজমুল আলম প্রতিদ্বন্দ্বিতা করছেন। গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে বিএনপিপন্থি শিক্ষকদের কোন প্রতিদ্বন্দ্বী নেই।
অপরদিকে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশ এবং বামপন্থি শিক্ষকদের প্যানেল ‘প্রগতিশীল জোট’ থেকে গাণিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে পদার্থ বিজ্ঞান বিভাগের অধ্যাপক এ. এ. মামুন, সমাজবিজ্ঞান অনুষদে সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক নইম সুলতান, জীব বিজ্ঞান অনুষদে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ প্রতিদ্বন্দ্বিতা করছেন ।
এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে কলা ও মানবিকী অনুষদে প্রতœতত্ত্ব বিভাগের অধ্যাপক মো. মোজাম্মেল হক, গানিতিক ও পদার্থ বিষয়ক অনুষদে রসায়ন বিভাগের অধ্যাপক মো. ইলিয়াস মোল্লা, জীব বিজ্ঞান অনুষদে উদ্ভিদবিজ্ঞান বিভাগের অধ্যাপক মোহাম্মদ মাহফুজুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Leave a Reply

%d bloggers like this: