ভুক্তভোগীদের সর্বাত্বক সেবা দিতে পুলিশের যত সেল

নিউজগার্ডেন ডেস্ক : ১৯ জানুয়ারি ,২০১৭

কয়েক বছর আগে বন্ধু পুলিশ প্রকল্পের মাধ্যমে পুলিশকে আরও বেশি গণমুখী করে গড়ে তোলার উদ্যোগ নেওয়া হয়। এরপর সাধারণ মানুষকে সেবা ও আইনি সহায়তা দেওয়ার লক্ষ্যে পুলিশ সদর দফতরে বেশ কটি সেল খোলা হয়।
পুলিশ সদর দপ্তর থেকে পাওয়া তথ্যে জানা যায়, প্রবাসী বাংলাদেশিদের জন্যেও পুলিশ সদর দফতরে প্রবাসী সহায়তা সেল খোলা হয়েছে। এর মাধ্যমে প্রবাসীরাও প্রয়োজনীয় পুলিশি সেবা নিয়ে থাকেন। পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র, ব্যাংকের চেক বই, সার্টিফিকেট বা অন্য যেকোনও গুরুত্বপূর্ণ দলিল হারিয়ে গেলে বিভিন্ন সেলের মাধ্যমে সেবা নিতে পারেন সাধারণ মানুষ। এছাড়া ছিনতাই, বখাটে, মাদকসেবী বা অপরাধীদের আড্ডাস্থল বা অন্য কোনও অবৈধ সমাবেশ সম্পর্কে তথ্য দিতে চাইলে ওইসব সেলে দিতে পারবেন। সিকিউরিটি সেলের মাধ্যমে আইজিপি বরাবরে জানানো যাবে যেকোনও পুলিশ সদস্যের বিরুদ্ধে থাকা অভিযোগগুলো।

তাছাড়া পুলিশ সদর দফতরের স্পেশাল ক্রাইম অ্যান্ড প্রসিকিউশন বিভাগের আওতায় রয়েছে, স্পেশাল ক্রাইম সেল, নারী ও শিশু নির্যাতন দমন সেল, মানবপাচার দমন মনিটরিং সেল, অ্যাসিড অপরাধ দমন সেল, প্রবাসী সহায়তা সেল, সমন ও ওয়ারেন্ট সেল, জঙ্গি, সন্ত্রাসী এবং স্পর্শকাতর মামলা মনিটরিং সেল, মাদক মামলা সহায়তা সেল এবং প্রসিকিউশন সেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*