ভারত ছাড়ার নির্দেশ পাকিস্তানি দূতাবাস কর্মীকে

নিউজগার্ডেন ডেস্ক, ২৭ অক্টোবর, বৃহস্পতিবার: গুপ্তচরবৃত্তির অভিযোগে দিল্লিতে নিযুক্ত পাকিস্তান হাইকমিশনের এক কর্মীকে ভারত ছাড়ার নির্দেশ দিয়েছে দেশটির কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় এই নির্দেশ দেয়। পাক দূতাবাসের ঐ কর্মীকে গুরুত্বপূর্ণ তথ্য সরবরাহ করার অভিযোগে রাজস্থান থেকে দুই ভারতীয়কে গ্রেপ্তার করেছে পুলিশ। খবর এনডিটিভির।1
বৃহস্পতিবার সকালে মেহমুদ আখতার নামে ঐ দূতাবাস কর্মীকে আটক করা হয়। গুপ্তচর বৃত্তির অভিযোগে তাকে ‘একজন অগ্রহণযোগ্য’ ব্যক্তি হিসেবে ঘোষণা করা হয়েছে। তদন্তের স্বার্থে ভারতে নিযুক্ত পাক রাষ্ট্রদূত আব্দুল বাসিতকে তলব করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়।
দিল্লি পুলিশ সূত্রের খবর, আটক হওয়া পাক দূতাবাসের ওই কর্মীর বিরুদ্ধে অভিযোগ, ভারতের সেনা বাহিনীর গোপন তথ্য তিনি পাকিস্তানে ফাঁস করে দিতেন। তার কাছ থেকে বেশ কিছু গোপন নথিও মিলেছে। দীর্ঘ দিন ধরেই দিল্লি পুলিশের কাছে ওই অফিসারের বিরুদ্ধে তথ্য ফাঁসের খবর আসছিল। উপযুক্ত প্রমাণ না পাওয়ায় তাকে হাতেনাতে ধরা যাচ্ছিল না। এ দিন ভারতীয় সেনার গোপন নথিসহ তাকে আটক করা হলেও দূতাবাসের কর্মী হওয়ায় এখনও তাকে গ্রেপ্তার করা হয়নি। জিজ্ঞাসাবাদ চলছে।
গ্রেপ্তার হওয়ার ভারতের দুজন নাগরিক হচ্ছেন, মাওলানা রমজান এবং সুবাস জানগির। তাদের বিরুদ্ধে অভিযোগ, ভারতীয় সেনাবাহিনীর গোপন তথ্য ও নথি পাকিস্তানের দূতাবাসের কর্মকর্তার সরবরাহ করতেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*