ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের ট্রেনের ইঞ্জিন লাইনচ্যুত হয়ে নিহত

নিউজগার্ডেন ডেস্ক, ২২ জানুয়ারী ২০১৭, রবিবার: ভারতের অন্ধ্রপ্রদেশ রাজ্যের কুনেরু স্টেশনের কাছে একটি ট্রেনের কয়েকটি বগি ও ইঞ্জিন লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৩২ জন নিহত হয়েছেন। গতকাল শনিবার স্থানীয় সময় রাত ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।
ভারতে সাম্প্রতিক সময়ের মধ্যে বেশ কয়েকটি বড় রেল দুর্ঘটনা ঘটেছে। গতকাল রাতে কুনেরু স্টেশনের কাছে জগদলপুর-ভূবনেশ্বর এক্সপ্রেসের ইঞ্জিনসহ ৭টি বগি লাইনচ্যুত হয়। এই দূর্ঘটনায় আহত হয়েছেন শতাধিক রেলযাত্রী। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
অন্ধ্রপ্রদেশ রেল সূত্রে ভারতীয় গণমাধ্যম জানায়, ওই এক্সপ্রেস ট্রেনটি জগদলপুর থেকে ভূবনেশ্বর যাচ্ছিল। পথে কুনেরুর কাছে রাত ১১টা নাগাদ দুর্ঘটনাটি ঘটে। রেল কর্তৃপক্ষ জানিয়েছেন, চারটি রিলিফ ভ্যান ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছে।
কী ভাবে এই দূর্ঘটনা ঘটল তা এখনও নিশ্চিত ভাবে জানা যায়নি। প্রায় ১০০ জনকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। ট্রেনের মধ্যে অনেকের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। তাদের বের করার চেষ্টা চলছে। রেলের শীর্ষকর্তারা ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছেছেন।
পূর্ব রেলওয়ের প্রধান জনসংযোগ কর্মকর্তা জে পি মিশ্র বলেন, ট্রেনটির সাতটি বগি ও ইঞ্জিন ছাড়াও মালবাহী একটি ভ্যান, দুটি জেনারেল কোচ, দুটি স্লিপার কোচ, একটি এসি থ্রি টায়ার কোচ এবং একটি এসি টু টায়ার কোচ লাইনচ্যুত হয়েছে। দুর্ঘটনাস্থলে উদ্ধারকাজ চলছে। দুর্ঘটনার কারণ এখনো জানা যায়নি।

Leave a Reply

%d bloggers like this: