ভাওয়াইয়া শিল্পী সফিউল আলম রাজা গাইবেন

নিউজগার্ডেন ডেস্ক, ২২ জুলাই: বৈশাখী টিভি’র লাইভ অনুষ্ঠান ‘সময় কাটুক গানে গানে’তে আজ শুক্রবার গাইবেন ভাওয়াইয়া শিল্পী সফিউল আলম রাজা। রাত ১১ টা থেকে রাত ১টা পর্যন্ত সরাসরি এই অনুষ্ঠানে v
জনপ্রিয় ভাওয়াইয়া শিল্পী রাজা আব্বাস উদ্দীনের গাওয়া জনপ্রিয় গান ছাড়াও, আব্দুল করিম, কছিম উদ্দীন, নুরুল ইসলাম জাহিদের গান গাইবেন তিনি। অনুষ্ঠানে রাজা চটকা, দরিয়া, দীঘলনাশা, ক্ষীরলসহ ভাওয়াইয়ার বিভিন্ন পর্যায়ের গান গাইবেন।
বাবা-মা’র অনুপ্রেরণাতেই সফিউল আলম রাজা’র গান শেখা। সংগীতে কোনো প্রাতিষ্ঠানিক শিক্ষা না থাকলেও ভাওয়াইয়া’র কিংবদন্তী ওস্তাদ নুরুল ইসলাম জাহিদের কাছে রাজা সংগীতের তাত্তিক বিষয়ে জ্ঞান আহরণ করেন। তিনি বাংলাদেশ বেতার ও টেলিভিশনে নিয়মিত গান পরিবেশন করেন।
বিভিন্ন দেশ সফর করেন। শিল্পী জীবনের স্বীকৃতিস্বরূপ বেঙ্গল ফাউন্ডেশন আয়োজিত বেঙ্গল বিকাশ প্রতিভা অন্বেষণে লোকসঙ্গীতে (ভাওয়াইয়া গান নিয়ে) সারাদেশে শ্রেষ্ঠ বিজয়ী শিল্পী নির্বাচিত হন। বিভিন্ন টিভিন্ন-চ্যানেল ও শ্রোতা-দর্শকদের কাছে জনপ্রিয় এই ভাওয়াইয়া শিল্পী সফিউল আলম রাজা ‘ভাওয়াইয়া রাজা’, ‘ভাওয়াইয়া রাজকুমার’ এবং ‘ভাওয়াইয়ার ফেরিওয়ালা’ বলে পরিচিত।
বেঙ্গল ফাউন্ডেশন থেকে রাজা’র একটি মিক্সড অ্যালবাম এবং ভায়োলিন মিডিয়া থেকে একক অ্যালবাম ‘কবর দেখিয়া যান’ প্রকাশিত হয়েছে। ভাওয়াইয়া’র প্রচার-প্রসারে রাজা ২০০৮ সালে প্রতিষ্ঠা করেন ‘ভাওয়াইয়া’ গানের দল। ২০১১ সালে রাজধানীতে প্রতিষ্ঠা করেন ‘ভাওয়াইয়া স্কুল’। তিনি জাতীয় ও আন্তর্জাতিক পুরস্কারপ্রাপ্ত চলচ্চিত্র ‘উত্তরের সুর’-এ প্লেব্যাক করেছেন।

Leave a Reply

%d bloggers like this: