বড় চাপে বাংলাদেশ

নিউজগার্ডেন ডেস্ক, ৭ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজী, শনিবার: নিউজগার্ডেন ডেস্ক, ২৮ আগস্ট ২০১৯ ইংরেজী, বুধবার: বাংলাদেশের সামনে বড় টার্গেট দাঁড় করাচ্ছে আফগানিস্তান। ৫০ রানে আজগর আউট হলেও জাদ্রান ফিফটি পেরিয়ে সেঞ্চুরির পথে। ৩ উইকেটে ৫৬ রান নিয়ে লাঞ্চে যায় আফগানিস্তান। কিন্তু লাঞ্চের পর তরতর করে রান তুলে বাংলাদেশকে বড় চাপের মধ্যে ফেলে দিচ্ছে আফগানরা। সর্বশেষ, দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৫৬ রান তুলেছে আফগানরা। নিউজগার্ডেন ডেস্ক, ৭ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজী, শনিবার: নিউজগার্ডেন ডেস্ক, ২৮ আগস্ট ২০১৯ ইংরেজী, বুধবার: বাংলাদেশের সামনে বড় টার্গেট দাঁড় করাচ্ছে আফগানিস্তান। ৫০ রানে আজগর আউট হলেও জাদ্রান ফিফটি পেরিয়ে সেঞ্চুরির পথে। ৩ উইকেটে ৫৬ রান নিয়ে লাঞ্চে যায় আফগানিস্তান। কিন্তু লাঞ্চের পর তরতর করে রান তুলে বাংলাদেশকে বড় চাপের মধ্যে ফেলে দিচ্ছে আফগানরা। সর্বশেষ, দ্বিতীয় ইনিংসে ৪ উইকেটে ১৫৬ রান তুলেছে আফগানরা।

বাংলাদেশ আপাতত পিছিয়ে ২৯৩ রানে। প্রথম ইনিংসে আফগানিস্তান করেছিল ৩৪২। জাবাবে বাংলাদেশ অলাউট হয় মাত্র ২০৫ রানে। চট্টগ্রাম টেস্টের আজ তৃতীয় দিন। পঞ্চম দিনে যে ম্যাচ গড়াচ্ছে না, এটা পরিস্কার।

গতকাল ৮ উইকেটে ১৯৪ রান করে গতকাল দ্বিতীয় দিনের খেলা শেষ করেছিল বাংলাদেশ। ২ উইকেট হাতে রেখে স্বাগতিকরা ১৪৮ রানে পিছিয়ে ছিল।

আফগানদের দ্বিতীয় ইনিংসের তৃতীয় বলে এলবিডাব্লিউ করে সাকিব ফেরান ইহসানউল্লাহকে (৪)। পরের বলে আবারও উইকেট বাংলাদেশ অধিনায়কের। এবার তার শিকার প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান রহমত শাহ। নিজের মুখোমুখি প্রথম বলে সাকিবের কট অ্যান্ড বোল্ড হয়ে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন এই ব্যাটসম্যান।

সাকিবের জোড়া আঘাতের কিছু পর হাসমতুল্লাহকে ১২ রানে বিদায় করেন তরুণ স্পিনার নাঈম হাসান। তবে দৃঢ়তা দেখাচ্ছেন ইব্রাহিম জর্ডান ও আজগর আফগান। টাইগারদের দারুণ চিন্তার কারণ হয়ে দাঁড়ান এ জুটি। ৫০ রানে আজগর বিদায় নিলেও জাদ্রান বড় ইনিংসের পথে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*