ব্লাস্টের উদ্যোগে শিশুদের প্রতি শারীরিক ও মানসিক শাস্তি নিরসনঃ সুরক্ষা ও অধিকার শীর্ষক মত বিনিময় সভা

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ অক্টোবর ২০১৮, বুধবার: আজ ২৪ অক্টোবর দুপুর ১২ টায় আইনসহায়তাকারী প্রতিষ্ঠান বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) চট্টগ্রাম ইউনিটের লিগ্যাল রিফর্ম ফর এন্ডিং করপোরাল পানিশমেন্ট প্রকল্প (ECP) এর উদ্যোগে সেইভ দ্যা চিলড্রেন এর সহযোগিতায় চট্টগ্রামের ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দের সাথে “শিশুদের প্রতি শারীরিক ও মানসিক শাস্তি নিরসনঃ সুরক্ষা ও অধিকার” শীর্ষক এক মতবিনিময় সভা ব্লাস্ট পরিচালনা পরিষদ সভাপতি অ্যাড. সুভাষ চন্দ্র লালা এর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠান সঞ্চালনা করেন ব্লাস্ট স্টাফ লইয়ার মিসকাতুত তানজিমা আজিম। অনুষ্ঠানের শুরুতে ব্লাস্টের চলমান প্রকল্প, আইন সহায়তা বিষয়ক কার্যক্রম ও “শিশুদের প্রতি শারীরিক ও মানসিক শাস্তি নিরসনঃ সুরক্ষা ও অধিকার” বিষয়ক ধারণা পত্র উপস্থাপন করেন ব্লাস্ট, চট্টগ্রাম ইউনিট সমন্বয়কারী অ্যাডভোকেট রেজাউল করিম চৌধুরী।
মতবিনিয়ম সভায় উপস্থিত সাংবাদিকবৃন্দ “শিশুদের প্রতি শারীরিক ও মানসিক শাস্তি নিরসন ঃ সুরক্ষা ও অধিকার” বিষয়ে আলোচনায় অংশগ্রহণ করেন। উপস্থিত সাংবাদিকবৃন্দ শিশুদের প্রতি শারীরিক ও মানসিক শাস্তি বন্ধ ও সুরক্ষার জন্য ব্লাস্টের মাধ্যমে জেলা প্রশাসনের সম্পৃক্ততায় চট্টগ্রামের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও অভিভাবকদের নিয়ে সচেতনতামূলক কর্মশালা আয়োজনের পরমর্শ দেন।
মত বিনিময় সভায় বক্তব্য রাখেন, উপদেষ্টা বেগম মুশতারী শফী, তপন দত্ত, সাংবাদিক আলীউর রহমান, সবুর শুভ, আরিচ আহমদ শাহ, মোঃ আইয়ুব আলী, মাখন লাল সরকার, সান্টু কুমার দাশ, মুহাম্মদ মহরম হোসাইন, দিদারুল ইসলাম, এম. হাবিব রেজা, বিশ^জিৎ পাল, আরিফ রায়হান, নুর উদ্দিন আহমদ, আল রায়হান, প্রদীপ নন্দী, কামরুল হুদা, নাসির উদ্দিন রকি, মোঃ মুজাহিদুল ইসলাম, এস. এম শোয়েব খান, সুরেশ কুমার দাশ, রফিকুল ইসলাম সেলিম, মোঃ আবু জাবেদ, মোঃ মাসুন হোসেন, শারমিন সুমি, মোঃ ইকবাল হোসেন, রেজা মুজাম্মেল, বিশু রায় চৌধুরী, শৈবাল আচার্য্য, সুমন গোস্বামী, রাহুল দাস প্রমূখ। সমাপনী বক্তব্য রাখেন ব্লাস্ট পরিচালনা পরিষদ সভাপতি অ্যাড. সুভাষ চন্দ্র লালা। সভাপতি মহোদয় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে সবার দীর্ঘায়ু কামনা করে সভার সমাপ্তি ঘোষণা করেন।

Leave a Reply

%d bloggers like this: