ব্যাটিংয়ে ভারত

নিউজগার্ডেন ডেস্ক, ০৯ জুন ২০১৯, রবিবার: ক্রিকেট বিশ্বের দুই পরাশক্তি ভারত আর অস্ট্রেলিয়ার মধ্যেকার ম্যাচে টস জিতে ব্যাটিং করছে ভারত। দ্য ওভালে বাংলাদেশ সময় সাড়ে তিনটায় ম্যাচটি শুরু হবে। দুই দলের আন্তর্জাতিক ক্রিকেটে পরিসংখ্যান কিন্তু অস্ট্রেলিয়াকেই এগিয়ে রাখছে। শক্তির মাপকাঠিতেও এগিয়ে অজিরা। বিশ্বকাপের গত ১১ আসরে দুই দল ১১বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে অস্ট্রেলিয়া ৮বার এবং ভারত ৩ বার জিতেছে। একদিনের ক্রিকেটেও অস্ট্রেলিয়া অনেক এগিয়ে। ১৯৮০ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত দুই দল ১৩৬ বার মুখোমুখি হয়েছে। যার মধ্যে অস্ট্রেলিয়া জয় পেয়েছে ৭৭ বার আর ভারত জিতেছে ৪৯ বার। উভয় দলের মধ্যে ১০টি ম্যাচ টাই হয়েছে। ভারত অধিনায়ক বিরাট কোহলি এই আসরে নিজের দলকেই সেরা বলছেন। তবে অস্ট্রেলিয়াকে এবারের বিশ্বকাপে তাদের সেরা প্রতিপক্ষ বলেও মনে করেন কোহলি।
অপরদিকে অজি অধিনায়ক অ্যারন ফিন্স বললেন, আমরা ভারত আর ইংল্যান্ড বুঝি না, প্রতিটি ম্যাচই আমাদের কাছে সেরা ম্যাচ। ভারতকে আলাদা করে দেখার কিছু নেই। ফিন্স এও বললেন, অস্ট্রেলিয়া ৫বার বিশ্ব চ্যাম্পিয়ন দল আর ভারত দু’বার। এর মানে এই নয় যে, কোহলিবাহিনী দুর্বল। আমি মনে করি তাদের বিরুদ্ধে আমাদের দুর্দান্ত লড়াই হবে।
ভারত একাদশ : শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, লোকেশ রাহুল, মহেন্দ্র সিং ধোনি, কেদার যাদব, হার্দিক পান্ডিয়া, ভুবনেশ্বর কুমার, কুলদিপ যাদব, যুবেন্দ্র চাহাল ও জাসপ্রিত বুমরা।
অস্ট্রেলিয়া একাদশ : ডেবিড ওয়ার্নার, অ্যারন ফিন্স, উসমান খাজা, স্টিভ স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কস স্টুইনিস, অ্যালেক্স ক্যারি, নাথান কুল্টার নাইল, পেট কামিন্স, মিচেল স্টার্ক ও অ্যাডাম্প জাম্পা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*