ব্যাংক খাতের ৩০ কোম্পানির মধ্যে ২৬টি কোম্পানির শেয়ারের দর বেড়েছে

নিউজগার্ডেন ডেস্ক, ২৬ ডিসেম্বর ২০১৮ ইংরেজী, বুধবার: সর্বশেষ সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মোট লেনদেনে ব্যাংকিং খাতের অংশগ্রহন ছিল ১০ শতাংশ। আলোচ্য সময় খাতটির লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৩ কোটি ২০ লাখ টাকা। আজ বুধবার বেলা ১১টায় ৩০ মিনিট পর্যন্ত ব্যাংক খাতের ৩০ কোম্পানির মধ্যে ২৬টি কোম্পানির শেয়ারের দর বেড়েছে ৪টির দাম অপরিবর্তিত থাকে। এদিকে বাজার সংশ্লিষ্টরা বলছেন, দীর্ঘ দিন ব্যাংক খাতের শেয়ারে বিনিয়োগকারীদের আগ্রহ কম ছিল।
বছরের শেষ দিকে দেশের শেয়ারবাজারে তালিকাভুক্ত ব্যাংকিং খাতের ৩০ কোম্পানির মধ্যে অধিকাংশ কোম্পানির শেয়ারের দর চাঙ্গা হচ্ছে। সেই সঙ্গে ব্যাংক খাতের শেয়ারের লেনদেন ও বৃদ্ধি পাচ্ছে। আগামীকাল বৃহস্পতিবার চলতি বছরের জন্য সর্বশেষ লেনদেন ও ব্যাংক ক্লোজিং। এসব সামনে রেখে ব্যাংক খাতের শেয়ারে প্রতি বিনিয়োগকারীদের আগ্রহ বেড়েছে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।
তথ্যমতে, সর্বশেষ সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) মোট লেনদেনে ব্যাংকিং খাতের অংশগ্রহন ছিল ১০ শতাংশ। আলোচ্য সময় খাতটির লেনদেনের পরিমাণ দাঁড়িয়েছে ৩৩ কোটি ২০ লাখ টাকা। আজ বুধবার বেলা ১১টায় ৩০ মিনিট পর্যন্ত ব্যাংক খাতের ৩০ কোম্পানির মধ্যে ২৬টি কোম্পানির শেয়ারের দর বেড়েছে ৪টির দাম অপরিবর্তিত থাকে।এদিকে বাজার সংশ্লিষ্টরা বলছেন,দীর্ঘ দিন ব্যাংক খাতের শেয়ারে বিনিয়োগকারীদের আগ্রহ কম ছিল।
কিন্তু একদিন পরেই ব্যাংক খাতের প্রতিষ্ঠানগুলোর হিসাব বছর শেষ হবে। আর হিসাব বছর শেষে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলো তাদের শেয়ার হোল্ডারদের জন্য লভ্যাংশ ঘোষণা করবে। লভ্যাংশ গেইন করার জন্য অনেকেই এসব শেয়ারে বিনিয়োগ শুরু করেছে। এর ফলে ব্যাংকিং খাতের প্রতিষ্ঠানগুলোর লেনদেনে বাড়ছে বলে মনে করছেন তারা।

Leave a Reply

%d bloggers like this: