বেসবলের আঘাতে ৭৯ বছর বয়সী এক বৃদ্ধার মৃত্যু

নিউজগার্ডেন ডেস্ক, ০৬ ফেব্রুয়ারী ২০১৯ ইংরেজী, বুধবার বেসবলের আঘাতে ‘লিন্ডা গোল্ডব্লুম’ নামের ৭৯ বছর বয়সী এক বৃদ্ধা মারা গেছেন। মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে যুক্তরাষ্ট্রের মেজর লিগ বেসবল লিগের (এমএলবি) ম্যাচে। ৪৯ বছরের মধ্যে প্রথমবার ঘটল এমন ঘটনা। সর্বশেষ ১৯৭০ সালে অ্যালান ফিশ নামের ১৪ বছরের এক কিশোর মারা যায় বেসবলের আঘাতে। কাকতালীয় হলেও দুটি দুর্ঘটনারই সাক্ষী ডজার্স স্টেডিয়াম।
গত বছরের ২৫ আগস্ট ডজার্স স্টেডিয়ামে ৫৯তম বিবাহ বার্ষিকী পালন করেছিলেন লিন্ডা। কে জানতো, এই স্টেডিয়ামেই মৃত্যুবরণ করতে হবে তাকে? ২ ফেব্রুয়ারি লস অ্যাঞ্জেলস ডজার্স আর সান দিয়েগো পাদ্রিসের মধ্যকার ম্যাচ দেখতে এসেছিলেন তিনি। ম্যাচের এক পর্যায়ে ঘন্টায় প্রায় ৯৩ মাইল বেগে একটি বল রক্ষণজালের ওপর দিয়ে সরাসরি আঘাত হানে লিন্ডার মাথায়। দ্রুতই হাসপাতালে নেয়া হয় তাকে। চারদিন মৃত্যুর সঙ্গে লড়াই করে অবশেষে না ফেরার দেশে পাড়ি জমান লিন্ডা।
রক্ষণজাল দেয়া থাকলেও প্রতি বছরই শ’খানেক ফ্যান কোনো না কোনোভাবে বেসবলের আঘাতে আহত হন। গত বছর এমএলবির ৩০টি দল তাদের স্টেডিয়ামের রক্ষণজাল বেসলাইন পর্যন্ত বৃদ্ধি করেছে। এরপরও দুর্ঘটনা এড়ানো গেল না। বৃদ্ধার মৃত্যুতে বেসবল মাঠে দর্শকদের নিরাপত্তা নিয়ে তাই নতুন করে প্রশ্ন ওঠেছে।

Leave a Reply

%d bloggers like this: