বেতন কাঠামোর বৈশম্য দূর করতে রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের আহবান

নিউজগার্ডেন ডেস্ক, ১৪ ফেব্র“য়ারী: বেতন স্কেল অবনমন করে সহকারী স্টেশন মাস্টার পদে নিয়োগ প্রক্রিয়া স্থগিত না করলে কর্মবিরতি পালনের মাধ্যমে সারাদেশে ট্রেন যোগাযোগ বন্ধ করে দেয়ার হুমকি দিয়েছে স্টেশন মাস্টাররা। রোববার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এ হুমকি দেন বাংলাদেশ রেলওয়ে স্টেশন মাস্টার ও কর্মচারী ইউনিয়নের সভাপতি মোখলেছুর রহমান।rail
স্টেশন মাস্টারসহ বিভিন্ন পদে নিয়োগ প্রদান, সহকারী স্টেশন মাস্টার নিয়োগের বেতন বৈষম্যমূলক বিজ্ঞপ্তি বাতিল, স্টেশন মাস্টারদের দ্বিতীয় শ্রেণির মর্যাদা ও রেলের উন্নয়নের দাবিতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
মোখলেছুর রহমান বলেন, সহকারী স্টেশন মাস্টার পদের নিয়োগ প্রক্রিয়া আগামী ২৫ ফেব্রুয়ারির মধ্যে স্থগিত করে সম বেতন কাঠামোতে নতুন নিয়োগ বিজ্ঞপ্তি জারি না করলে সারাদেশে ট্রেন যোগাযোগ বন্ধ করে দেব। পাশাপাশি আইনি প্রক্রিয়ায় নিয়োগ বন্ধ করবো।
প্রশাসনের অত্যাচার নির্যাতনে পিঠ দেয়ালে ঠেকে গেছে উল্লেখ করে তিনি বলেন, ৩৪০টি স্টেশনের মধ্যে বর্তমানে ১৪০টি বন্ধ রয়েছে। বাকিগুলো বন্ধ করে ট্রেন চলাচল বন্ধ করা নট এ মেটার।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে সংগঠনের সাধারণ সম্পাদক এসএন ভট্টাচার্য, কার্যকরী সভাপতি মো.হোসেন মজুমদার, চট্টগ্রাম বিভাগের সভাপতি শওকত আলী চৌধুরী, সাধারণ সম্পাদক মোহাম্মদ নেজাম উদ্দিন, ঢাকা বিভাগের আহ্বায়ক মরণ চন্দ্র দাশ, সদস্য সচিব বেলায়েত হোসেন, লালমনিরহাট বিভাগের যুগ্ম সম্পাদক মো. জাহেদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*