বেগম জিয়ার জামিনের বাকি শুনানি আজ

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ মে ২০১৮ ইংরেজী, বৃহস্পতিবার: বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে থাকা কুমিল্লার নাশকতা মামলায় আজ আবারও জামিন শুনানি হবে হাইকোর্টে। গতকাল বুধবার দ্বিতীয় দিনের মতো শুনানি শেষে বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি জে বি এম হাসানের বেঞ্চ আজকের দিন পর্যন্ত শুনানি মুলতবি করেন।
গতকাল খালেদা জিয়ার জামিনের পক্ষে শুনানি করেন তার আইনজীবী খন্দকার মাহবুব হোসেন। পরে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম তার যুক্তি উপস্থাপন শুরু করেন। তবে আদালতের সময় শেষ হয়ে এলে বিচারক শুনানি মুলতবি করেন।
এর আগে গত রোববার কুমিল্লার দুটি ও নড়াইলের একটি মামলায় জামিন আবেদন করেছিলেন খালেদা জিয়ার আইনজীবীরা। তবে নড়াইলের মানহানী ও কুমিল্লার নাশকতার মামলা শুনানির জন্য কার্যতালিকায় আসে। এখন নাশকতার মামলার শুনানি শেষ হলে মানহানীর মামলার শুনানি হবে একই কোর্টে।
এদিকে গত মঙ্গলবার মানহানীর আরও দুই মামলায় হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেছেন খালেদা জিয়া। তথ্য গোপন করে ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জন্মদিন পালন এবং ২০০১ সালে চারদলীয় জোট গঠন করে স্বাধীনতাবিরোধীদের নিয়ে মন্ত্রী পরিষদ গঠন করে তাদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দেওয়ার অভিযোগে মানহানির মামলা দুটি হয় খালেদা জিয়ার বিরুদ্ধে। বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের বেঞ্চে এ বিষয়ে শুনানি হওয়ার কথা রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*