বেকার যুবকদের বঙ্গপোসাগরে ডুবিয়ে মারা হচ্ছে: রাশেদ প্রধান

নিউজগার্ডেন ডেস্ক, ১৫ মে ২০১৯, বুধবার: অর্থনীতি ধ্বংসের কালো তালিকায় বাংলাদেশ- এমন মন্তব্য করে জাগপা’র কেন্দ্রীয় সহ সভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান বলেছেন, দেশের হাজার কোটি টাকা কোথায় পাচার হয়েছে? ব্যাংকগুলোতে রিজার্ভ ও ডলার শূন্য কেন ? প্রবাসীদের ঘামঝরা শ্রমের রেমিটেন্স কমলো কেন? দেশবাসীর জিজ্ঞাসা কারা অর্থনীতি ধ্বংসের ছায়া শত্রু হিসেবে কাজ করে চলেছে? বিদেশে অবস্থানরত প্রবাসীদের দিনের পর দিন জেলে পচে মরতে হচ্ছে কেন? কেন বেকার যুবকদের বঙ্গপোসাগরে ডুবিয়ে মারা হচ্ছে? সুতরাং অর্থনীতির বাজারে বাংলাদেশ ইশানকোনে অশনি সংকেত। দেশবাসী হুশিয়ার থাকবেন।
তিনি বলেন, বাঙালি জাতিকে গোলাম বানিয়ে রাখার গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে অর্থনীতি ও শিক্ষানীতির উপর আগ্রাসন চালানো হচ্ছে। দেশের অর্থনীতি ধ্বংস হলে কারা আনন্দে নাচবেন দেশবাসী তা জানেন এবং বোঝেন। সুতরাং কাউকে খুশী করতে গিয়ে দেশের স্বার্থকে জলাঞ্জলী দেবেন না।
তিনি আরো বলেন, সিন্ডিকেটের খেলায় সোনালী ফসলের মাঠে কৃষকদের জীবন্ত মারবেন না। ধানের ন্যায্য মূল্য নির্ধারণ করুন, কৃষক বাঁচান, দেশ বাঁচান এবং মানুষ বাঁচান।
তিনি প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে বলেন, লাভ লোকসানের হিসাব করে দেখবেন কি অপরাধে ২০ দলীয় জোটনেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে জেলখানায় বন্দী রাখা হয়েছে ? অবিলম্বে বেগম খালেদা জিয়াকে মুক্তি দিন। নতুবা লন্ডভ- আন্দোলন ধেয়ে আসতে শুরু করবে।
তিনি আজ বিকাল ৪টায় আসাদ গেট জিইউপি মিলনায়তনে যুব জাগপা আয়োজিত ‘বেকার যুবকদের ভবিষ্যৎ ও যুব সমাজের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
যুব জাগপা’র সভাপতি আরিফুল হক তুহিনের সভাপতিত্বে সাধারণ সম্পাদক রিয়াজ রহমানের পরিচালনায় বক্তব্য রাখেন জাগপা’র সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, জাগপা’র কেন্দ্রীয় সহ সভাপতি আবু মোজাফফর মো. আনাছ, যুগ্ম সাধারণ সম্পাদক আসাদুর রহমান খান, মো. হাসমতউল্লাহ, অধ্যাপক ইকবাল হোসেন, শেখ জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক ইনসান আলম আক্কাছ, আন্তর্জাতিক সম্পাদক এস.এম শাহাদাত, যুব জাগপার কেন্দ্রীয় সহ সভাপতি শাহিনুর রহমান শাহিন, যুব জাগপার যুগ্ম সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবলু, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী সিরাজ, যুব জাগপা নেতা মোহাম্মদ আলী, বিপুল সরকার, সাহাবুদ্দিন সাবু, আল আমিন, আকতার হোসেন, নাসির উদ্দিন নিশাদ প্রমুখ।
প্রধান বক্তার বক্তব্যে আনাছ বলেন, দেশে আইন শৃঙ্খলার অবনতি ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। প্রতিনিয়ত নারী-শিশুসহ ধর্ষণের সেঞ্চুরিতে বাংলাদেশ। অবিলম্বে জড়িতদের বিচারের আওতায় আনুন।

Leave a Reply

%d bloggers like this: