বেআইনীভাবে নিয়োগ বাতিল করে দক্ষ অভিজ্ঞ ক্যাজুয়েল শ্রমিকদের স্থায়ী করুন: মোঃ এয়াকুব

নিউজগার্ডেন ডেস্ক, ৯ মে ২০১৭, মঙ্গলবার: আমরা ইষ্টার্ণ রিফাইনারী লিঃ এ অত্র সংগঠনের অধীনে সুদীর্ঘ ১৫-২০ বছর ক্যাজুয়েল হিসেবে কাজ করে আসছি। অথচ আমাদেরকে বাদ দিয়ে স্বজন প্রীতি ও বে-আইনীভাবে ই.আর.এল কর্তৃপক্ষ লোক নিয়োগ করার প্রতিবাদে এই মহাশ্রমিক সমাবেশ ইষ্টার্ণ রিফাইনারীতে নিযুক্ত ঠিকাদার দিনমজুর ইউনিয়নের সভাপতি মোঃ জামাল উদ্দিন সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
উক্ত সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইষ্টার্ণ রিফাইনারী এমপ্লয়ীজ ইউনিয়নের সভাপতি মোঃ এয়াকুব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৪০নং ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব ছালেহ আহম্মদ চৌধুরী, পতেঙ্গা হালিশহর শ্রমিক লীগের সভাপতি মোঃ ইউনুছ, সাধারণ সম্পাদক মোঃ আবুল হোসেন, বাংলাদেশ অয়েল গ্যাস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি মোঃ নাছির, ইষ্টার্ণ রিফাইনারী এমপ্লয়ীজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ ফারুক এবং ইষ্টার্ণ রিফাইনারীতে নিযুক্ত ঠিকাদার দিনমজুর ইউনিয়নের সাধারণ সম্পাদক মোঃ জয়নাল আবেদীন এবং অন্যান্য নেতৃবৃন্দ মোঃ সেলিম, মোঃ আরাফাত, আব্দুল হালিম, লোকমান, কিরণ, আব্দুর নূর, আবু তাহের ও আলাউদ্দিন প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অতিথির বক্তব্যে ইষ্টার্ণ রিফাইনারী এমপ্লয়ীজ ইউনিয়নের সভাপতি মোঃ এয়াকুব বলেন, স্বজন প্রীতি ও বেআইনীভাবে নিয়োগ বাতিল করে দক্ষ অভিজ্ঞ ক্যাজুয়েল শ্রমিকদের স্থায়ী করার আহ্বান জানান। সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে মোঃ জামাল উদ্দিন ও মোঃ জয়নাল আবেদীন তাদের বক্তব্যে বলেন, তাদের সাথে আলোচনা করে সমন্বয় পূর্বক স্থায়ী নিয়োগের ব্যবস্থা করুন। অন্যথায় যে কোন ধরণের অপ্রীতিকরণ পরিস্থিতির জন্য ইআরএল কর্তৃপক্ষ দায়ী থাকিবেন বলিয়া হুশিয়ারী দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*