বেঁচে আছি, সুস্থই আছি নিহত পাকিস্তানি পাইলট

নিউজগার্ডেন ডেস্ক, ৪ মার্চ ২০১৯ ইংরেজী, সোমবার: ভারতের হামলা করতে গিয়ে পাকিস্তানের এফ-১৬ যুদ্ধ বিমান ধ্বংস হয়েছে বলে ভারত যে দাবি করেছে এবং এতে শাহজাজ উদ্দিন নামে এক পাইলট নিহত হয়েছে বলে দাবি করা হয়েছে ভারতীয় সংবাদ মাধ্যমে। কিন্তু শাহজাজ নামে তারা যে পাইলটের ছবি প্রকাশ করেছে সেটি মূলত পাকিস্তান বিমান বাহিনীর গ্রুপ ক্যাপ্টেন আগা মেহেরের।
ভারতীয় সংবাদ মাধ্যমের এই ভাষ্যকে ভিত্তিহীন বলে দাবি করা হয়েছে পাকিস্তানের দিন নিউজ অনলাইনের খবরে। পত্রিকাটি বলেছে, ভারতীয় সংবাদ মাধ্যম গ্রুপ ক্যাপ্টেন আগা মেহেরের ছবি দিয়ে বলছে এই পাইলট ভারতের হামলায় মারা গেছে। কিন্তু আগা মেহের নিজেই সিনিয়র সাংবাদিক ওজাহাত এস খানের সাথে যোগাযোগ করেছেন এবং প্রকৃত সত্য তুলে ধরেছেন। পত্রিকাটি আরো বলেছে, ভারতের হামলায় পাকিস্তানের এফ-১৬ বিমান ধ্বংসের যে দাবি করা হয়েছে তা মিথ্যা প্রমাণিত হয়েছে।
গত বুধবার ভারত ও পাকিস্তান পাল্টাপাল্টি বিমান হামলা চালায় একে অন্যের দেশের আকাশ সীমা লঙ্ঘন করে। এসময় পাকিস্তানের হামলা চালাতে গিয়ে দুটি ভারতীয় যুদ্ধ বিমান ধ্বংস হয় এবং এক পাইলট পাকিস্তানের হাতে বন্দী হয়। ভারতও দাবি করেছে পাকিস্তানের একটি যুদ্ধ বিমান ধ্বংসের, যদিও তারা এর কোন প্রমাণ হাজির করতে পারেনি।

Leave a Reply

%d bloggers like this: