বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া

নিউজগার্ডেন ডেস্ক, ১৪ ডিসেম্বর, বুধবার: একাত্তরের শহীদ বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া।
বুধবার সকাল সাড়ে ১০টার দিকে মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি চেয়ারপারসন। এ সময় দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।
খালেদা জিয়া সকাল সাড়ে ৯টায় গুলশানের বাসা থেকে বের হয়ে সাড়ে ১০টার দিকে মিরপুরে পৌঁছান। এ সময় দলের কয়েক হাজার নেতাকর্মী তাকে সেখানে স্বাগত জানান। এ সময় নেতাকর্মীরা বিভিন্ন পেন্টাগানও দেন।
খালেদা জিয়ার সঙ্গে শ্রদ্ধা জানানোর পর দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘আমাদের দুর্ভাগ্য, যে স্বপ্ন নিয়ে দেশ স্বাধীন হয়েছিল সে স্বপ্ন আজও পূরণ হয়নি। স্বাধীনতার ৪৬ বছর পরও আজ গণতন্ত্র অবরুদ্ধ।’
বিএনপি মহাসচিব বলেন, ‘আমরা স্বাধীনতা ও গণতন্ত্রের মূল্যেবোধ হারিয়ে ফেলছি। গণতন্ত্রের চর্চা করতে হবে। একই সঙ্গে মুক্তবুদ্ধির চর্চা করতে হবে। তাহলে আমাদের স্বাধীনতা ও গণতন্ত্র রক্ষা পাবে।’
বিনম্র শ্রদ্ধা এবং গভীর কৃতজ্ঞতায় জাতি আজ স্মরণ করছে তাদের শ্রেষ্ঠ সন্তান শহীদ বুদ্ধিজীবীদের। নানা আযোজনে আজ পালিত হচ্ছে শহীদ বুদ্ধিজীবী দিবস। সকালে মিরপুরে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে জনসাধারণের শ্রদ্ধার জন্য খুলে দেয়া হয় বুদ্ধিজীবী স্মৃতিসৌধ। সেখানে শ্রদ্ধা জানাতে সাধারণ মানুষের ঢল নেমেছে। এছাড়া রায়েরবাজার বধ্যভূমিতেও ভিড় জমিয়েছে সাধারণ মানুষ। দিনভর চলবে শহীদদের প্রতি শ্রদ্ধা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*