বিস্ফোরণে দগ্ধদের মধ্যে ২ জনের মৃত্যু

নিউজগার্ডেন ডেস্ক: ২৮ জানুয়ারি ২০১৭, শনিবার: চট্টগ্রামে মাদ্রাসার মালিকানাধীন বাড়িতে বিস্ফোরণে দগ্ধদের মধ্যে দুইজন মারা গেছেন। শুক্রবার দিবাগত রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।
নিহতরা হলেন দাদী ছামুদা খাতুন ও ইফতি। বিস্ফোরণের তাদের শরীরের শতভাগ পুড়ে গিয়েছিল। বিস্ফোরণের ঘটনায় দগ্ধ আরিফকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ শহিদুল হক দুইজনের বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, গতকাল রাতে ছামুদা ও ইফতি মারা যান। এছাড়া অপর দগ্ধ আরিফকে উন্নত চিকিৎসার আজ সকালে ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে পাঠানো হয়েছে। তার অবস্থাও আশঙ্কাজনক বলে চিকিৎসকদের বরাত দিয়ে জানান তিনি।
গতকাল ভোরে নগরীর বাকলিয়া থানার দেওয়ানবাজার এলাকায় আরাবিয়া খাইরিয়া মাদ্রাসা ও এতিমখানার মালিকানাধীন একটি ভবনে বিস্ফোরণে তিনজন আহত হয়। নিরাপদ হাউজিং সোসাইটির ছয় তলা বাড়ির তৃতীয় তলায় ওই বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে ঘরের আসবাবপত্র, জানালার কাঁচ ভেঙে চুরমার হয়ে যায়। এবং ভবনের একটি দেয়াল উড়ে যায়।
ঘটনার পরপরই দগ্ধ চারজনকে চট্টগ্রাম মেডিকেলে ভর্তি করা হলে সেখানে ৭০ বছর বয়সী দাদী ছমুদা খাতুন, তার নাতনি ইফতি মারা যান।
ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও বিস্ফোরণের কোনো আলমত পায়নি। পরে চট্টগ্রাম মহানগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মোস্তাইন হোসাইন সাংবাদিকদের বলেন, বাড়িটিতে তল্লাশি করে বিস্ফোরকের কোনো আলামত পাওয়া যায়নি। তিনি বলেন, গ্যাসের চুলার চাবি খোলা থাকায় ঘরে গ্যাস জমে যায়। চুলা জ্বালাতে ম্যাচের কাঠি ধরানোয় সঙ্গে সঙ্গে আগুন ধরে গিয়ে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

Leave a Reply

%d bloggers like this: