বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ

নিউজগার্ডেন ডেস্ক, ১৩ ফেব্র“য়ারী: আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়েছে বাংলাদেশ। লঙ্কানদের দেওয়া ২১৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ৭ উইকেট হারিয়ে জয় তুলে নেয় জুনিয়র টাইগাররা।photo
এই প্রথম আইসিসির বড় কোনো ইভেন্টে তৃতীয় হলো বাংলাদেশ। ছোটদের বিশ্বকাপেও এটি বাংলাদেশের সেরা অর্জন। এর আগে পঞ্চম স্থান অর্জন ছিলো টাইগারদের সেরা অর্জন।
শ্রীলঙ্কার ছুঁড়ে দেওয়া ২১৫ রানের টার্গেটে টাইগার যুবাদের হয়ে ব্যাটিংয়ের উদ্বোধন করতে নামেন জয়রাজ শেখ ও জাকির হাসান। তবে, ইনিংসের প্রথম ওভারেই বিদায় নেন জাকির। ইনফর্ম এ ব্যাটসম্যান ফার্নান্দোর বলে বোল্ড হওয়ার আগে কোনো রানই সংগ্রহ করতে পারেননি তিনি ।
শুরুতে ওপেনার জাকিরকে হারালেও রানের চাকা সচল রাখেন জয়রাজ শেখ ও জাকের আলি। তবে, ইনিংসের ১৫তম ওভারে রিটায়ার্ড হার্ট হয়ে ফেরেন ১৯ রান করে অপরাজিত থাকা জাকের আলি। এরপর ১৮তম ওভারের প্রথম বলে বিদায় নেন ৫৪ বলে ২৬ রান করা জয়রাজ।
টপঅর্ডারের দুই ব্যাটসম্যানকে হারিয়ে বেশ সতর্ক থেকেই খেলতে থাকে স্বাগতিকরা। উইকেটে সেট হয়ে দলপতি মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত স্কোরবোর্ডে আরও ৮৮ রান যোগ করেন। দলপতি মেহেদি হাসান মিরাজ বিশ্বমঞ্চের চতুর্থ হাফসেঞ্চুরি করে রান আউট হয়ে ফেরেন। ৬৬ বলে দুটি চার আর একটি ছক্কায় ৫৩ রান করেন তিনি।
ইনিংসের ৩৬তম ওভারে মেহেদি রানআউট হওয়ার পর ৩৮তম ওভারে রানআউট হন শান্ত। বিদায় নেওয়ার আগে তিনি খেলেন ৪০ রানের ইনিংস। শান্ত ও মেহেদির পর বিদায় নেন ৩৭ বলে ২১ রান করা শফিউল।
ইনিংসের ৪৮তম ওভারে ১১ রান করে ফেরেন মোসাব্বেক। পরের ওভারে ১৯ রান করে রান করে রানআউটের শিকার হন সাইফুদ্দিন। তবে, বাকি পথটা পার করেন আবারো ব্যাট হাতে ক্রিজে আসা জাকের আলি। ৪৫ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন তিনি।

Leave a Reply

%d bloggers like this: