বিএনপি এ দেশের হিন্দু সম্প্রদায়ের স্বার্থ রক্ষায় কাজ করে: আবুল হাশেম বক্কর

নিউজগার্ডেন ডেস্ক, ০৬ অক্টোবর ২০১৯ ইংরেজী, রবিবার: সার্বজনীনন দূর্গা উৎসবে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে চট্টগ্রাম মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর বলেছেন, আমাদের দেশে জাতীয়ভাবে এই উৎসবকে সার্বজনীন দুর্গাপূজা বা দুর্গা উৎসব হিসেবে অভিহিত করা হয়। আজকে আপনাদের সামনে এসেছি, আমাদের দলের কারাবন্দি দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও দলের ভারপ্রাপ্ত তারেক রহমানের দলের পক্ষ থেকে শারদীয় শুভেচ্ছা জানানোর জন্যে। “আপনারা জানেন, দেশনেত্রী বেগম খালেদা জিয়া অবৈধ সরকারের কারাগারে বন্দি আছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের বলেছেন যে, তোমরা যে পূজামণ্ডপে যখন যাবে আমার শুভেচ্ছা তাদের কাছে পৌঁছে দিও। আমি সে শুভেচ্ছা বাণী পৌঁছে দিতে এসেছি। তিনি দুর্গা উৎসবের মহা সপ্তমীতে বাগমনিরাম ওয়ার্ডে রবি দাশ কলোনীতে শ্রী শ্রী শিব মন্দির পূজামন্ডপে দরিদ্র মহিলাদের মাঝে বস্ত্র বিতরণ ও জামাল খান ওয়ার্ডের হেমসেন লেইন পূজা মন্ডপ পরিদর্শনকালে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন।


বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির নজির তুলে আবলু হাশেম বক্কর বলেন, হিন্দু-মুসলমান হাজার হাজার বছর ধরে এখানে বাস করছে একই বৃন্তে দুইটি ফুলের মতোই। দুর্গাপূজার সময়ে অপূর্ব মিলন মেলা ঘটে থাকে। বিএনপি এ দেশের হিন্দু সম্প্রদায়ের স্বার্থ রক্ষায় কাজ করে। ঢাকেশ্বরী মন্দিরের জমি দখলমুক্ত করতে বেগম খালেদা জিয়া ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকার অনেক অবদান রয়েছে। আমরা এটুকু আশ্বাস দিতে পারি যে, আমরা হিন্দু সম্প্রদায়ের পাশে আছি, সব সময় থাকব এবং আপনাদের ন্যায়সঙ্গত অধিকারকে প্রতিষ্ঠা করার জন্য বিএনপি আছে। তিনি বলেন, দেবীর তর্জনীতে ধরা সুদর্শন চক্র তার শুভতার লালন ও অশুভের বিনাশের ইচ্ছার প্রকাশ। তিনি প্রতাশা করেন দেবী দুর্গার আগমনে এদেশের জনগণের উপর যে অশুভ চক্র ভর করে আছে তার বিনাশ ঘটবে। দেশের মানুষ গণতন্ত্র, আইনের শাসন ভোটাধিকার ফিরে পাবে।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক ইয়াসিন চৌধুরী লিটন, শিল্প বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম শহীদ, কোতোয়ালী থানা বিএনপি সভাপতি মঞ্জুর রহমান চৌধুরী, নগর বিএনপির সহ প্রশিক্ষণ সম্পাদক শফিক আহমেদ, সহশ্রম সম্পাদক আবু মুসা, সহ প্রকাশনা সম্পাদক আবদুল হাই, সহগ্রাম সম্পাদক সালাহ উদ্দিন লাতু, চকবাজার থানা বিএনপির সাধারণ সম্পাদক নূর হোসেন, যুগ্ম সম্পাদক বেলায়েত হোসেন, বাগমনিরাম বিএনপির সভাপতি রাসেল পারভেজ সুজন, সাধারণ সম্পাদক আবু ফয়েজ, এনাযেত বাজার বিএনপির সাধারণ সম্পাদক জাহিদ উল্লাহ রাশেদ, নগর যুবদল নেতা আনোয়ার হোসেন আনু, বিএনপি নেতা আবু মো. মহসিন চৌধুরী, কাজী শাহজাহান, মো. সেকান্দর, মো. নাসির, মো. জামাল বাচ্চু, জাবেদ হোসেন, ফজল আলী, আবুল হোসেন শ্রী শ্রী শিব মন্দির পূজামন্ডপ কমিটির সভাপতি মনু লাল দাশ, সহসভাপতি মিলন দাশ, টিটু দাশ, সাধারণ সম্পাদক তুফান দাশ, জামাল খান ওয়ার্ডের হেমসেন লেইন পূজা মন্ডপ কমিটির সভাপতি সুনীল ধর, সাধারণ সম্পাদক যিশু বণিক প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*