বিআরটিএ’ জনসচেতনতামূলক কার্যক্রম পরিদর্শন করেন সেতুমন্ত্রী

নিউজগার্ডেন ডেস্ক, ২১ জানুয়ারী ২০১৭, শনিবার: রাষ্ট্রপতির উদ্যোগ পছন্দ না হলে বিএনপি যদি আন্দোলনে নামে, তবে আওয়ামী লীগ সেটাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, আন্দোলনের নামে জ্বালাও-পুড়াও করলে অবস্থা বুঝে ব্যবস্থা নেয়া হবে।’ শনিবার সকালে রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) জনসচেতনতামূলক কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের ওবায়দুল কাদের এ কথা বলেন।
‘রাষ্ট্রপতির উদ্যোগ মনঃপুত না হলে বিএনপি আন্দোলনে যাবে’ বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদের এই বক্তব্যের জবাব সাংবাদিকদের দেন ওবায়দুল কাদের।
এ সময় বিএনপিকে উপহাস করে তিনি বলেন, ‘বিএনপি তো তাদের নিজের অফিসে বসে একে অন্যকে সরকারের দালাল বলে অভিহিত করে। তাদের মুখে আবার আন্দোলনের কথা! যাই হোক, অনেকদিন তাদের আন্দোলন-সংগ্রামে দেখি না। মওদুদ সাহেবকেও দেখি না! তাই, দেখি কী আন্দোলনটা তারা করে। আন্দোলনের নামে জ্বালাও-পুড়াও করলে অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া যাবে।’ ‘রাস্তা চলাচলে জনগণ অনেক সচেতন হয়েছে কিন্তু তরুণ রাজনৈতিক কর্মীরা সচেতন হয়নি’ বলে মন্তব্য করেন কাদের।
বিআরটিএ ও ট্রাফিক পুলিশ সদস্যদের উদ্দেশে সেতুমন্ত্রী বলেন, ‘যাকে তাকে গাড়ির লাইসেন্স দেবেন না। বিএরটিএকে ভাবতে হবে কাকে এই লাইসেন্স দিচ্ছি, কেন দিচ্ছি। আর ছোট ছোট গাড়ি ব্যাপক পরিমাণ চলতে দেখা যায়। এতে যানজটের মাত্রা আর তীব্র হচ্ছে। সুতরাং কোন রাস্তা দিয়ে কী গাড়ি চলবে, কী চলবে না এগুলো বিবেচনায় আনতে হবে।’
মন্ত্রী বলেন, ‘শিগগিরই বিআরটিএ আইন সংসদে উত্থাপন করা হবে। আইনটি চূড়ান্ত পর্যায়ে আছে। ক্যাবিনেটে অনুমোদন পেলেই সংসদে উত্থাপন করা হবে।’ ওই সময় মন্ত্রীর সঙ্গে ছিলেন বিআরটিএর চেয়ারম্যানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*