বান্দরবানে প্রকাশ্যে ধূমপান করায় এক পথচারীকে জরিমানা

নিউজগার্ডেন ডেস্ক, ১১ সেপ্টেম্বর ২০১৯ ইংরেজী, বুধবার: বান্দরবান বাজারে মোবাইল কোর্ট এর মাধ্যমে অভিযান চালিয়ে কয়েকটি সিগারেটের দোকান থেকে জরিমানা আদায় এবং বেশ কয়েকটি সিগারেটের দোকানকে সর্তক করা হয়েছে। এসময় প্রকাশ্যে পৌর শপিং কমপ্লেক্স এর সামনে ধূমপান করার দায়ে এক পথচারী থেকে জরিমানা আদায় করা হয়। আজ বুধবার (১১সেপ্টেম্বর) বিকালে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাকির হোসেন এ এ অভিযান পরিচালনা করেন।


এসময় তার সাথে ইপসার তামাক নিয়ন্ত্রণ কাযর্ক্রমের প্রোগ্রাম অফিসার মোঃ হারুন, জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের পেশকার নাজমুল হুদা, স্যানিটারী ইন্সপেক্টর মিঠুন বড়ুয়া, এএসআই মোঃ ইসমাইলসহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিল।
এসময় ঢাকা ট্যোবাকো ডিলারকে ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন, ২০০৫ এর (৫) (ক) ধারায় লিফলেট রাখার দায়ে ১৫হাজার টাকা, আবদুস শুক্কুর স্টোরকে তামাক রাখার দায়ে ১০ধারায় ৩হাজার টাকা ও প্রকাশ্যে ধূমপান করার দায়ে পথচারী লিটন কুমার ঘোষকে একই আইনের ৪ধারায় ২শ টাকা জরিমানা করে তা আদায় করে। এছাড়া ১০হাজার ৪শ ৪০টাকার জর্দ্দা জব্দ করে তা ধ্বংস করা হয়।
এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট বলেন, আজ প্রথমবার ধূমপান ও তামাকজাত দ্রব্যের উপর অভিযান পরিচালনা করে কয়েকটি দোকান ও প্রকাশ্যে ধূমপান করার দায়ে এক পথচারী থেকে ১৮হাজার ২শ টাকা জরিমানা আদায় করা হয়েছে। এছাড়া কয়েকটি দোকানকে সর্তক করা হয়েছে। ভবিষ্যতেও এ অভিযান অব্যহত থাকবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*