বাকলিয়া উচ্চ বিদ্যালয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান সম্পন্ন

নিউজগার্ডেন ডেস্ক, ২৫ ডিসেম্বর ২০১৭, সোমবার: মহান বিজয় দিবস উপলক্ষে ঐতিহ্যবাহী বাকলিয়া উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভা, সংস্কৃতিক অনুষ্ঠান ও র‌্যালী ছাত্র-ছাত্রী, শিক্ষক ও অভিভাবকদের অংশ গ্রহণে জাকজমক পূর্ণভাবে উদযাপন করা হয়েছে।
সকাল সাড়ে নয়টায় বিশাল র‌্যালী নগরীর কেবি আমান আলী রোড় হয়ে আরকান সড়ক পর্যন্ত পদক্ষিণ করে। র‌্যালী শেষে সকাল ১১টায় স্কুল অডিটোরিয়ামে প্রধান শিক্ষক মো: জাকির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষানুরাগী সমাজ সেবক মুহাম্মদ আনোয়ার হোসেন, বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয় পরিচালনা পরিষদের সদস্য মুহাম্মদ ইলিয়াছ, মুহাম্মদ আলমগীর, মু: নুরুল আমিন, মোছা বদরুন্নেছা বেগম, সহকারী প্রধান শিক্ষক মুহাম্মদ জয়নাল আবেদীন প্রমুখ। সিনিয়র শিক্ষক বাবু বরুন কুমার চক্রবর্তীর পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন মিসেস মনিকা সেন, খোরশেদ আলী, আবদুস ছালাম, মেঘনাদ চৌধুরী, আবু তাহের ও নিজাম উদ্দিন প্রমুখ।
সভায় বক্তারা বলেন, ১৯৭১ সালে দীর্ঘ ৯মাস যুদ্ধ করে বীর বাঙ্গালীরা যে বিজয় অর্জন করেছে তা শিশু-কিশোর ও তরুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। স্বাধীনতা এবং বিজয়ের সঠিত ইতিহাস জানা না থাকলে আমাদের প্রজন্ম বিভ্রান্তিতে পড়বে। তাই সঠিক ইতিহাস সৃষ্টি-কালচারের মাধ্যমে এবং জাতীয় ও বিশেষ বিশেষ দিবসে শিক্ষার্থীদের মাঝে তুলে ধরার জন্য বাকলিয়া উচ্চ বিদ্যালয় সব সময় সোচ্চার এবং এগিয়ে রয়েছে। বাকলিয়া উচ্চ বিদ্যালয় শিক্ষা ও সংস্কৃতির চর্চার মাধ্যমে শিক্ষাদের আদর্শ ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলার স্বপ্ন নিয়ে এগিয়ে যাচ্ছে।
প্রধান শিক্ষক জাকির হোসেন বলেন, আমরা স্কুলের সুনাম, খ্যাতি ধরে রাখার জন্য এবং শিক্ষার্থীদের যুগোপযুগী শিক্ষা প্রদানের চেষ্টা করে যাচ্ছি। এই স্কুল অত্র এলাকার মানুষের হৃদয়ে স্থান করে নিতে সক্ষম হয়েছে।

Leave a Reply

%d bloggers like this: