বাংলাদেশ লেবার ফেডারেশন বিএলএফ’র চট্টগ্রাম কমিটি গঠিত

বাংলাদেশ লেবার ফেডারেশন বিএলএফ এর চট্টগ্রাম জেলা কমিটি ও মহানগর কমিটি গঠনকল্পে সম্মেলন গতকাল ১০ জুলাই বুধবার বিকাল ৩ টায় লাভলেইনস্থ চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়ন মিলনায়তনে চট্টগ্রাম জেলা মোটর মেকানিক হেলপার শ্রমিক ইউনিয়নের সাধারণ

সম্পাদক ও চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি সৈয়দ রবিউল হক শিমুলের সভাপতিত্বে, চট্টগ্রাম হালকা মোটরযান চালক শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন ও আবু আহম্মদ মিঞার পরিচালনায় অনুষ্ঠিত হয়।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএলএফ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও চট্টগ্রাম বিভাগীয় কমিটির সভাপতি চৌধুরী মো. আলী। সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বিএলএফ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক এম শাহাদাত হোসেন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএলএফ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক নুরুল আফসার ভূঁইয়া ও বিএলএফ কেন্দ্রীয় কমিটির সহ সাধারণ সম্পাদক এস এম নাসিম।


বক্তব্য রাখেন শ্রমিক নেতা মো. সোলায়মান, প্রাইম মুভার টেইলার্স ইউনিয়ন সভাপতি মাঈন উদ্দিন, হিউম্যান হলার্স ইউনিয়নের সভাপতি শাহআলম, পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি ইয়ছিন মিয়াজী, হালকা মোটরযানের আলী আক্কাছ, নুরুল আবচার তৌহিদ, মো. সরওয়ার হোসেন লাভলু, বিদ্যুৎ শ্রমিক ইউনিয়ন নেতা নজরুল ইসলাম, গ্রার্মেন্টস শ্রমিক নেতা আবুল কালাম আজাদ, মো. ইলিয়াছ, কবীর স্টীল শ্রমিক ইউনিয়ন নেতা নুরুল হুদা, চট্টগ্রাম প্রাইম ওভার শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি মো. সেলিম খান।


সম্মেলনে বক্তারা বলেন, শ্রমিকদের ঐক্যবদ্ধ থাকার জন্য বিএলএফ গঠিত। বিএলএফের পতাকাতলে সমবেত হয়ে কাজ করলে আপনাদের কেউই ঠকাতে পারবে না। সরকারের সাথে এক শ্রেণীর ধান্ধাবাজ আঁতাত করে শ্রমিকদের ন্যায্য অধিকার হরণ করছে। তাদের ব্যাপারে সকলকে সজাগ থাকতে হবে। আবার অন্যদিকে বুর্জোয়া শ্রেণীদের কারণে শ্রমিকদের দাবী আদায় হয় না। বক্তারা আরো বলেন, নির্বাচন আসলে জনপ্রতিনিধিরা আমাদের আপন করে নেয় এবং অনেক আশ্বাসের বাণী শুনাই কিন্তু নির্বাচিত হওয়ার পর তারা আর শ্রমিকদের খবর রাখে না।
পরে সম্মেলনের মাধ্যমে চট্টগ্রাম নগর ও জেলা কমিটি গঠিত হয়। চট্টগ্রাম মহানগর কমিটির সভাপতি আনোয়ার হোসেন ও আবু আহম্মদ মিঞাকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়। চট্টগ্রাম জেলা কমিটির সভাপতি সৈয়দ রবিউল হক শিমুল ও মো. মাঈন উদ্দিনকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্যবিশিষ্ট কমিটি গঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*