বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের নির্বাচনের ভোট গ্রহণ চলছে

নিউজগার্ডেন ডেস্ক, ডিসেম্বর ২২, ২০১৬, বৃহম্পতিবার: চট্টগ্রামে নজিরবিহীন নিরাপত্তায় উৎসবমুখর পরিবেশে চলছে বিএমএ নির্বাচনের ভোট গ্রহণ। ২২ ডিসেম্বর সকাল সাড়ে আটটায় খাস্তগীর স্কুলে ভোটগ্রহণ শুরু হয়। কেন্দ্রের প্রধান ফটকের ভেতরে দুই প্যানেলের সাধারণ সম্পাদক প্রার্থী ডা. আ ম ম মিনহাজুর রহমান ও ডা. ফয়সল ইকবাল চৌধুরী ভোটারদের স্বাগত জানাচ্ছেন।
ভোটকেন্দ্রের বাইরে জামালখানের এমএ হাশেম চত্বর থেকে শুরু করে পুরো এলাকা ডিজিটাল রাতারাতি ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে। দূরদূরান্ত থেকে প্রাইভেট কার, জিপ নিয়ে নবীন-প্রবীণ চিকিৎসকরা ভোট দিতে আসছেন। করমর্দন, কোলাকুলি আর শুভেচ্ছা বিনিময় করছেন তারা। কেন্দ্রের ভেতরে ও বাইরে সতর্ক অবস্থায় আছেন কয়েকশ র‌্যাব, পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য।
ভোটাররা জানিয়েছেন, বিএমএর চট্টগ্রাম শাখার ইতিহাসে প্রথম কার্যালয়ের বাইরে কোনো বড় পরিসরে ভোট গ্রহণের উদ্যোগ নেওয়া হয়েছে। শুধু তাই নয়, একজন ম্যাজিস্ট্রেটসহ বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন এবং ডজনখানেক ক্লোজসার্কিট (সিসি) ক্যামেরা থাকায় তারা স্বস্তিবোধ করছেন। ভোটারদের স্বাগত জানাচ্ছেন ডা. ফয়সল ইকবাল চৌধুরী
প্রধান নির্বাচন কমিশনার ও বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. আলাউদ্দিন মজুমদার জানান, নজিরবিহীন নিরাপত্তার মধ্যে এবার খাস্তগীর স্কুলে বিএমএ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন কমিশন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। যেকোনো মূল্যে সুষ্ঠুভাবে ভোটগ্রহণ ও ফল প্রকাশ করা হবে।
তিনি জানান, ৪ হাজার ৪৯২ জনের নাম আছে ভোটার তালিকায়। সে হিসেবে ৩২টি কক্ষে (স্টেশন) পর্যাপ্ত বুথ স্থাপন করা হয়েছে। ৯৬ জন পোলিং অফিসার ও ৬৪ জন এজেন্ট ভোটগ্রহণের দায়িত্ব পালন করছেন।
বিকেল পাঁচটা পর্যন্ত ভোটগ্রহণ চলবে। একজন ভোটার কেন্দ্রীয় বিএমএ কার্যনির্বাহী কমিটির ৪৩টি, কাউন্সিলর পদে ৪৪টি আর বিএমএ চট্টগ্রাম শাখার কার্যনির্বাহী কমিটির ২৩টি পদে মিলে মোট ১১০টি ভোট দেবেন। ভোটার তালিকায় মৃত্যুজনিত এবং বদলিজনিত কারণে ৪৫জন কম ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।
ডা. নাসির-ডা. মিনহাজ পরিষদের সাধারণ সম্পাদক প্রার্থী ডা. আ ম ম মিনহাজুর রহমানকে সকাল সাড়ে আটটা থেকে খাস্তগীর স্কুলের ভেতরে ভোটারদের সঙ্গে কুশল বিনিময় করতে দেখা গেছে।

Leave a Reply

%d bloggers like this: