বাংলাদেশ-ভারত’র মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্প্রীতি বজায় রাখার তাগিদ চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের

নিউজগার্ডেন ডেস্ক, ২২ মে ২০১৭, সোমবার: চট্টগ্রাম বিভাগের অধীন কুমিল্লা জেলা প্রশাসন কর্তৃক কুমিল্লা ক্লাবে আজ ২২ মে ২০১৭ ইং সোমবার সকাল সাড়ে ৯টায় বাংলাদেশ-ভারত জেলা প্রশাসক (ডিসি)-জেলা ম্যাজিস্ট্রেট (ডিএম) সম্মেলন অনুষ্ঠিত হয়। চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. রুহুল আমীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ৫ নম্বর ক্লাস্টারের এ যৌথ সম্মেলন উদ্বোধন করেন। উদ্বোধনী বক্তব্যে বিভাগীয় কমিশনার বাংলাদেশ-ভারত দু’দেশের মধ্যে সৌহার্দ্যপূর্ণ সম্প্রীতি বজায় রাখা, উন্নয়ন কর্মকান্ডে একে অপরের সার্বিক সহযোগিতা প্রদান ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার বিষয়ে গুরুত্বারোপ করেন।
কুমিল্লা জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত বাংলাদেশ-ভারত যৌথ সম্মেলনে অংশ নেন ভারত প্রতিনিধি দলের পক্ষে ভারতের সিপাইজালার জেলা ম্যাজিস্ট্রেট (ডিএম) ও কালেক্টর মি. প্রদীপ কুমার চক্রবর্তী আইএএস, পশ্চিম ত্রিপুরার জেলা ম্যাজিস্ট্রেট (ডিএম) ও কালেক্টর ড. মিলিন্ড রামথেকে আইএএস, খুয়াই’র জেলা ম্যাজিস্ট্রেট (ডিএম) ও কালেক্টর মি. অপূর্ব রায় আইএএস এবং বাংলাদেশের পক্ষে কুমিল্লা জেলা প্রশাসক (ডিসি) মো. জাহাঙ্গীর আলম, হবিগঞ্জের জেলা প্রশাসক (ডিসি) সাবিনা আলম, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক (ডিসি) রেজওয়ানুর রহমান ও মৌলভীবাজার জেলা প্রশাসক (ডিসি) মো. তোফায়েল ইসলাম। সম্মেলনে বাংলাদেশ-ভারত প্রতিনিধি দলের সাথে ডিআইজি, বিএসএফ কমান্ড্যান্ট, বিজিবি কমান্ড্যান্ট ও পুলিশ সুপারগণ অংশ নেন।
সম্মেলনে সীমান্তে অপ্রয়োজনীয় গুলিবিনিময় বন্ধ, আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখা, দু’দেশের মধ্যে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখা, কর্মসূচির মাদক- চোরাচালান ও শিশু-নারী পাচার রোধসহ  বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*