বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ভাইস প্রেসিডেন্ট

নিউজগার্ডেন ডেস্ক, ০৭ জুন ২০১৯, শুক্রবার: জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছে বাংলাদেশ। একই সঙ্গে বাংলাদেশ সংস্থাটির ক্রেডেনশিয়াল কমিটিরও সদস্য নির্বাচিত হয়েছে।সম্প্রতি ভুটানের রাজধানী থিম্পুতে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে এ দু’টি পদে নির্বাচিত হয় বাংলাদেশ।
মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ক্রেডেনশিয়াল কমিটির সদস্য হিসেবে সর্বসম্মতিতে নির্বাচিত হয়েছে। এছাড়া, বিশ্ব পর্যটন সংস্থার সাধারণ পরিষদের ভাইস প্রেসিডেন্ট পদে নির্বাচনে ইরান প্রতিদ্বন্দিতা করলেও কমিশন ফর সাউথ এশিয়ার সব সদস্যের ভোট পেয়ে বিজয়ী হয় বাংলাদেশ।
এর ফলে, বাংলাদেশ বিশ্ব পর্যটন সংস্থার ২৩তম অধিবেশনে এক বছর মেয়াদে ভাইস প্রেসিডেন্টের দায়িত্ব পালন করবে।বাংলাদেশ বর্তমানে জাতিসংঘের বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার চেয়ারম্যান।বিশ্ব পর্যটন সংস্থার কমিশন ফর সাউথ এশিয়ার ৫৭তম সম্মেলনে যোগ দিতে গত রোববার বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধি দল ভুটান যান।
দলের অন্য সদস্যরা হলেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ভুবন চন্দ্র বিশ্বাস, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপ-সচিব ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব মো. আব্দুল জলিল, বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের উপ-পরিচালক নিলুফার ইয়াসমিন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*