বাংলাদেশ পৃথিবীর অন্যতম সম্ভাবনার দেশ: তৌহিদুল ইসলাম

নিউজগার্ডেন ডেস্ক, ২৭ ডিসেম্বর ২০১৭, বুধবার: বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও চট্টগ্রাম মহানগরী উত্তর সভাপতি তৌহিদুল ইসলাম বলেন বাংলাদেশ পৃথিবীর অন্যতম সম্ভাবনার দেশ। কিন্তু দক্ষ ও যোগ্য মানুষের অভাবে আমরা আমাদের বিদ্যমান সম্পদের যথাযথ ব্যবহার করতে না পেরে কাংখিত লক্ষ্য পূরণ করতে ব্যর্থ হচ্ছি। পৃথিবীর ধনী দেশগুলো নানা সুযোগ সুবিধা দিয়ে আমাদের মেধাবী শিক্ষার্থীদের তাদের দেশে নিয়ে যাচ্ছে। যার ফলে প্রতি বছর মেধার শীর্ষে অবস্থান করা এ সব শিক্ষার্থী উন্নত সুযোগ সুবিধার দেশগুলোতে গিয়ে উচ্চ শিক্ষা গ্রহণ করে আর ফিরে আসছে না। এজন্যে আমাদের এ প্রিয় মাতৃভূমিকে মেধাবী শিক্ষার্থীর সেবা গ্রহণ থেকে বঞ্চিত হতে হচ্ছে। তাছাড়া রাজনৈতিক লেজুড়বৃত্তির কারণে সম্ভাবনাময় মেধাবী শিক্ষার্থীরা উচ্চ শিক্ষাঙ্গনে গিয়ে বিপথগামী হয়ে তাদের মা বাবার লালিত স্বপ্ন বিনষ্ট করে দিচ্ছে। দেশের বর্তমান পরিবেশ থেকে পরিত্রাণ পেতে মেধাবী শিক্ষার্থীদের সঠিক পথ নির্দেশনা প্রদানের মাধ্যমে একটি সৎ, দক্ষ, দুর্নীতিমুক্ত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার জন্য ছাত্রশিবির নিরলস পরিশ্রম করে যাচ্ছে। দেশের সম্ভাবনাকে কাজে লাগিয়ে কাংখিত লক্ষ্য পূরণে শত বাধা এড়িয়ে ছাত্রশিবির তার গঠনমূলক কার্যক্রম পরিচালনার মধ্য দিয়ে দক্ষ নাগরিক তৈরির প্রচেষ্ঠা চালিয়ে যাচ্ছে।
চট্টগ্রাম মহানগরী উত্তর শিবিরের উদ্যোগে জেএসসি/জেডিসি ফলপ্রার্থী শিক্ষা শিবিরে প্রধান অতিথির বক্তব্যে তিনি আজ (২৭.১২.’১৭) এসব কথা বলেন। শিবির নেতা আ স ম রায়হান’র সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক আবু তাহের চৌধুরী, নগর উত্তর সেক্রেটারী এস কে সিকদার প্রমুখ।
শিক্ষা শিবিরে বক্তারা অভিযোগ করে বলেন সরকারের নির্লিপ্ততায় একটি অসাধু চক্র অবৈধ ক্ষমতার অপব্যবহার করে সারা দেশের শিক্ষাঙ্গনগুলোকে অপরাধের স্বর্গরাজ্যে পরিণত করার চেষ্টা চালাচ্ছে। এর ফলে সুকৌশলে মেধাবী শিক্ষার্থীদের ক্ষমতা চর্চার নামে বিপথে ঠেলে দেয়ার পাঁয়তারা করছে যা কখনো কাম্য নয়। এর বিপরীতে ছাত্রশিবির বিভিন্ন কর্মসূচির মাধ্যমে তরুণ প্রজন্মের নৈতিক মানের উন্নতি ঘটিয়ে আদর্শ, দেশপ্রেমিক মানুষ হিসেবে তৈরির চেষ্টা অব্যাহত রেখেছে। যার মাধ্যমে একটি সুন্দর, আগামীর বাংলাদেশ গঠন করা সম্ভব হবে। অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ ছাত্রদের নিয়ে আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

Leave a Reply

%d bloggers like this: