বাংলাদেশ এয়ারলাইন্সের ৯ প্রকৌশলীর বিরুদ্ধে মামলা

নিউজগার্ডেন ডেস্ক, ডিসেম্বর ২১, ২০১৬, বুধবার: প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে যান্ত্রিক ত্রুটির ঘটনায় দায়িত্বে অবহেলার জন্য বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের নয় প্রকৌশলীর বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার রাতে বিমানবন্দর থানায় একটি নিয়মিত মামলা (এফআইআর) দায়ের করা হয়েছে।
বাংলাদেশ বিমানের পরিচালক (ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্ট) এমএএম আসাদুজ্জামান বাদী হয়ে মামলাটি (মামলা নং-২৩) করেছেন বলে জানিয়েছেন বিমানবন্দর থানার পরিদর্শক তদন্ত মো. এজাজ শফি।
ওই ঘটনায় বরখাস্ত হওয়া নয় বিমান প্রকৌশলীর মধ্যে স্থায়ী বহিষ্কৃত তিনজন হলেন- প্রধান প্রকৌশলী (প্রডাকশন) দেবেশ চৌধুরী, প্রধান প্রকৌশলী (কোয়ালিটি অ্যাসুরেন্স) এস এ সিদ্দিক ও প্রিন্সিপাল ইঞ্জিনিয়ার (মেইনটেন্যান্স অ্যান্ডসিস্টেম কন্ট্রোল) বিল্লাল হোসেন।
সাময়িক বহিষ্কার ছয়জন হলেন- প্রকৌশল কর্মকর্তা এস এম রোকনুজ্জামান, সামিউল হক, লুত্ফুর রহমান, মিলন চন্দ্র বিশ্বাস, জাকির হোসাইন ও টেকনিশিয়ান সিদ্দিকুর রহমান। তাদের প্রত্যেকের বিরুদ্ধে ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হয়েই এই মামলা হয়েছে।
উল্লেখ্য, গত ২৭ নভেম্বর হাঙ্গেরি যাওয়ার পথে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বোয়িং ৭৭৭ বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। এ সময় তুর্কমেনিস্তানের রাজধানী আশখাবাদে জরুরি অবতরণ করে বিমানটি।
পরে অন্য একটি বিমান পাঠিয়ে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের হাঙ্গেরির বুদাপেস্টে পৌঁছানো হয়। পরে ত্রুটি সারিয়ে ওই উড়োজাহাজটিও হাঙ্গেরি পাঠানো হয়। এ ঘটনায় তাদের অপরাধী সাব্যস্ত করেই এই মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

%d bloggers like this: