বাংলাদেশের সংগ্রহ সংগ্রহ ২৪৫

নিউজগার্ডেন ডেস্ক, ডিসেম্বর ২২, ২০১৬, বৃহম্পতিবার: নিউজিল্যান্ড সফরে একমাত্র প্রস্তুতি ম্যাচে প্রথমে ব্যাট করে আট উইকেট হারিয়ে ২৪৫ রান করেছে বাংলাদেশ। দলের হয়ে সর্বোচ্চ ৪৫ রান আসে মুশফিকুর রহিমের ব্যাট থেকে । এদিন অবশ্য বৃষ্টির কারণে ম্যাচের ওভার নেমে আসে ৪৩ ওভারে।
ওয়াঙ্গানুইর কোবহাম ওভালে ম্যাচ শুরুর আগেই এক পসলা বৃষ্টি হয়ে যায়। ম্যাচ শুরু হয় নির্ধারিত সময়ের ৩০ মিনিট পর। নিউজিল্যান্ড একাদশের বিপক্ষে ব্যাট করতে নেমে ১০.২ ওভারে ৬৩ রান তোলার পর আবার বৃষ্টি শুরু হয়। বৃষ্টির আগে সৌম্য সরকার ২৭ ও মাহমুদুল্লাহ রিয়াদ ০ রানে ব্যাট করছিলেন।
এদিন বাংলাদেশের ইনিংসের সূচনা করেন তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ইনিংসের দ্বিতীয় ওভারে দলীয় ৭ রানে লেইন ম্যাকপিকের বলে উইকেটের পেছনে ক্যাচ দেন তামিম (১)।  তামিমের বিদায়ে ইমরুলের সঙ্গী হন সৌম্য সরকার।
এ জুটির সাবলীল ব্যাটিংয়ে ৮.২ ওভারে দলীয় অর্ধশতক পূর্ন হয় বাংলাদেশের। দলীয় ৬২ রানে ইমরুলের উইকেট হারায় টাইগাররা। ২৮ বলে ৭টি চারের সাহায্যে ৩৬ রান করে ব্রেট হ্যাম্পটনের বলে আউট হন ইমরুল। বেশ অনেক দিন পর সৌম্যর ব্যাটে রানের দেখা পাওয়া গেছে। শেষ পর্যন্ত তিনি ৪০ রান করে শিপলের বলে আউট হন। আর দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান আসে রিটায়ার্ড হয়ে মাঠ ছাড়া মাহমুদুল্লাহ রিয়াদের ব্যাট থেকে। সাকিব আল হাসান করেন ২৩ রান। কিন্তু শেষ দিকে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার কার্যকরী ২১ রানের সুবাদে চ্যালেঞ্জিং স্কোর করতে পারে বাংলাদেশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*