বাংলাদেশের শীর্ষ দশ ধন কবুক

নিউজগার্ডেন ডেস্ক : যদিও বাংলাদেশ একটি ছোট্ট দেশ তারপরও এই দেশের রয়েছে অনেক ক্ষমতাধর এবং বিপুল ধনী ব্যাক্তিবর্গ। যারা নিজ নিজ কর্ম ক্ষেত্রের দ্বারা এই দেশকে অনেক বড় স্থানে নিয়ে যেতে পেরেছেন। চলুন কয়েকজন শীর্ষ ধনী ব্যাক্তির সাথে পরিচিত হওয়া যাক।
নম্বর-১ মূসা বিন সামসের ঃMusa তিনি প্রিন্স মূসা নামে পরিচিত। তাকে বাংলাদেশের জনশক্তি রপ্তানি বাণিজ্যের অগ্রদূত বলা হয়। তিনি ড্যাটকো গ্র“পের মালিক। তিনি প্রায় ৯৫০ মিলিয়ন ডলারের মালিক ।
নম্বর-২ সালমান এফ রহমান ঃ salman-f-rahmanবেক্সিমকো গ্র“পের প্রতিষ্ঠাতা মালিক। তিনি প্রায় ৬০০ মিলিয়ন ডলারের মালিক ।
নম্বর-৩ আহমেদ আকবর সোবহান ঃ Akbar-Sobhanতিনি হচ্ছেন বসুন্ধরা গ্র“পের প্রতিষ্ঠাতা মালিক। তিনি প্রায় ৬০০ মিলিয়ন ডলারের মালিক ।
নম্বর-৪ এম এ হাশেম ঃ M.A.-Hashemতিনি পারটেক্স গ্র“প ও ইউসিবিএল ব্যাংকের চেয়ারম্যান । তিনি প্রায় ৫০০ মিলিয়ন ডলারের মালিক ।
নম্বর-৫ আজম জে চৌধুরী ঃ Ajamতিনি ইস্ট-কোস্ট গ্র“পের মালিক, প্রাইম ব্যাংকের চেয়ারম্যান এবং মবিল যমুনা লুব্রিক্যান্টের সোল এজেন্ট । তিনি প্রায় ৪১০ মিলিয়ন ডলারের মালিক ।
নম্বর-৬ গিয়াস উদ্দিন আল মামুন ঃGias তিনি তারেক জিয়ার বন্ধু। তিনি রিয়েল স্টেট, হোটেল ও মিডিয়া ব্যবসায়ী।
নম্বর-৭ রাগিব আলী ঃ Ragib-Ali.gifতিনি চা উৎপাদন ব্যাবসায় সফল একজন ব্যাবসায়ী। তিনি সাউথ ইস্ট ব্যাংকের চেয়ারম্যান। তিনি প্রায় ৩০০ মিলিয়ন ডলারের মালিক ।
নম্বর-৮ শামসুদ্দিন খান ঃShamsuddin-Khan তিনি একে খান এন্ড কোম্পানি লিঃ-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর। তিনিও প্রায় ৩০০ মিলিয়ন ডলারের মালিক।
নম্বর-৯ ইকবাল আহমেদ ঃ Iqbalতিনি সিলেটের একজন ব্যাবসায়ী। সামুদ্রিক খাবার ব্যবসায় তিনি সফল। তিনি সীমার্ক গ্র“প লিবকো ব্রাদার লিঃ-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর। তিনি প্রায় ২৫০-২৯০ মিলিয়ন ডলারের মালিক ।
নম্বর-১০ সাইফুল ইসলাম কামাল ঃ Saiful-Islam-Kamalতিনি নাভানা লিঃ ও নাভানা সিএনজি লিঃ-এর চেয়ারম্যান এবং ডিরেক্টর। তিনিও প্রায় ২৯০ মিলিয়ন ডলারের মালিক। সূত্র : বিডি ল নিউজ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*