বাংলাদেশের ছয়টি ছবি টরন্টো দক্ষিণ এশিয়া চলচ্চিত্র উৎসবে

নিউজগার্ডেন ডেস্ক, ০৪ মে: দক্ষিণ এশিয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০১৬ তে এবারে তৃতীয়বারের মত প্রদর্শিত হতে যাচ্ছে বেশ ক’টি বাংলা ছবি। আগামী ২২ শে এবং ২৩শে মে ২০১৬ এই উৎসবযথাক্রমে টরন্টোস্থ সিনেপ্লেক্স, মর্নিংসাইড এবং উডসাইড স্কোয়ার থিয়েটারে অনুষ্ঠিত হবে।t
উৎসবে বাংলাদেশের তিনটি এবং ভারতের চারটি বাংলা পূর্ণদৈর্ঘ্য এবং ৫টি স্বল্পদৈর্ঘ্য ছবিসহ ১৫টি ভাষার মোট ৮০টিচলচ্চিত্র থাকছে। দক্ষিণ এশিয়া আন্তর্জাতিক উৎসবে বাংলাদেশ থেকে যোগ দিচ্ছেন পরিচালক মোরশেদুল ইসলাম, অরুণ চৌধ্রুী, মোহন খান, গাজী রাকায়াত হোসেন, অভিনেত্রী অপর্ণা ঘোষ, অভিনেতা আরেফ সৈয়দ। আর কলকাতা থেকে যোগ দিচ্ছেন অভিনেতা/পরিচালক অরিন্দম শীল এবং অভিনেতা সম্রাট চক্রবর্তী। সব অতিথিরা ছবি প্রদর্শনের দিন হলে উপস্থিত থাকবেন বলে আয়োজক সানি গিলের পক্ষে সুব্রত নন্দী ইত্তেফাককে এই তথ্য জানান।
বাংলাদেশের ছবিগুলো হচ্ছে-কথাসাহিত্যিক হুমায়ুন আহমেদের রচনায় মোরশেদুল ইসলামের পরিচালনায় ‘অনিল বাগচীর একদিন’, গাজী রাকায়াতের ‘মৃত্তিকা মায়া’ এবং প্রসূন রহমান ‘সুতপারঠিকানা’। এছাড়াও পরিচালক ফুয়াদ চৌধুরীর ‘ওয়ার ইন্ড পিস ইন হিলট্যাক্স’, অরুণ চৌধ্রুীর ‘বাড়ি’, মোহন খানের ‘এন্ডল্যাস রান’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*