বলের গতি আরো বাড়াতে চান তাসকিন

নিউজগার্ডেন ডেস্ক : ০৯ জুন ২০১৭
বাংলাদেশের গতি তারকা তাসকিন আহমেদ সাধারণত ১৪০ এর উর্ধ্বে বল করে থাকেন। তবে বলের গতি আরো বাড়াতে চান ২২ বছর বয়সী এই পেসার।
এশিয়া কাপে একবার ১৪৮ কিমি গতিতে বল করেছিলেন তাসকিন। এখন পর্যন্ত তাসকিনের তোলা এটি সর্বোচ্চ গতির বল। তবে গতি আরো বাড়াতে চান তাসকিন। বলেন, “আমি খুব জোরে বল করতে পছন্দ করি। আমি একই গতিতে ইয়র্কর করতেও ভালো লাগে। আমার এখন লক্ষ্য ১৫৫ কিমি গতিতে বল করা। এশিয়া কাপে গতবার ১৪৮ কিমি গতিতে বল করেছিলাম।”
তবে তাসকিন এটা মানেন, শুধু গতিতেই বর্তমান ক্রিকেটে সাফল্য পাওয়া যাবে না। গতির পাশাপাশি ভালো লাইন, লেন্থের বিকল্প নেই বলে জানান এই ক্রিকেটার। তিনি বলেন, “বর্তমান ক্রিকেটে ফ্ল্যাট উইকেটে ম্যাচ হয়ে থাকে। যার দরুন ব্যাটসম্যানরা বোলারদের থেকে অনেক সুবিধা পান। তাই নিখুঁত লাইন ও লেন্থে বল করা অনেক গুরুত্বপূর্ণ। আমি এখনো শিখছি। দেশের হয়ে এখনো পর্যাপ্ত ম্যাচ খেলিনি।”
আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশ দলের সাথে বর্তমানে ইংল্যান্ডে আছেন তাসকিন। যদিও এই আসরে এখনো টাইগারদের হয়ে মাঠে নামা হয়নি তবে আজকে গ্রুপ পর্বের শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশ একাদশে দেখা যেতে পারে তাসকিনকে।

Leave a Reply

%d bloggers like this: