বর্তমান সময়ে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুক

নিউজগার্ডেন ডেস্ক, ০৪ ডিসেম্বর, রবিবার: বর্তমান সময়ে সামাজিক যোগাযোগের অন্যতম মাধ্যম ফেসবুক। বাংলাদেশসহ বিশ্বে এটা খুবই জনপ্রিয় একটি মাধ্যম। ফেসবুক অ্যাকাউন্ট নেই এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কঠিন।1

যারা মোবাইল চালাতে জানেন তারাও এখন ফেসবুক ব্যবহার করেন। আর সেলিব্রেটিরা তো ফেসবুকে নিজেদের নামে পাতাও খুলে থাকেন। অনেকেই আবার নানা রকমের বিড়ম্বনার শিকার হন।
বিশেষ করে নায়িকাদের ছবিতে অনেকেই বাজেভাবে কমেন্ট করেন। আর সম্প্রতি এমন বিড়ম্বনার শিকার হয়েছেন জনপ্রিয় মডেল ও অভিনেতা শবনম ফারিয়া।
গত বৃহস্পতিবার ফেসবুকে তার পোস্ট করা একটি ছবিতে নোংরা মন্তব্য করেন কয়েকজন ভক্ত। তবে তার পেজের এডমিন সেইসব কমেন্ট ডিলিট করতে থাকেন।
পরে শবনম ফারিয়া নিজে এসব মন্তব্য ডিলিট করতে নিষেধ করেন। এবং ফেসবুকে একটি ভিডিও বার্তার মাধ্যমে এসব মন্তব্যের কড়া জবাব দেন।
ভিডিও বার্তায় শবনম ফারিয়া বলেন, ‘কিছুক্ষণ আগে আমার পেজে আমি একটি ছবি পোস্ট করি। তারপর এতে অসংখ্য মন্তব্য পড়ে। কিছু মন্তব্য দেখে আমি খুবই অবাক হয়েছি। আমার অ্যাডমিন দেখলাম এসব মন্তব্য ডিলিট করছে। আমি বললাম প্লিজ, এসব মন্তব্য ডিলিট করবে না। আমি দেখতে চাই মানুষ কতটুকু পর্যন্ত যেতে পারে। ভাই, আপনাদের একটা মেয়ে ফুল হাতার কামিজ পরা, সারা শরীর ঢাকার এমন একটি ছবি দেখে যদি কোনো ছেলের (বলার মতো না) তাহলে আপনারা এই ঈমান নিয়ে পুলসিরাত পার করবেন কীভাবে? খুবই ভয়ংকর ব্যাপার। ছেলেদের তো বলাই হয়েছে তোমাদের নজর সংযম করো। একটা মেয়ের দিকে একবারের বেশি সেকেন্ড টাইম তাকাবেন না। আপনাদের ঈমান যদি শক্ত হয় তাহলে আপনারা মডেলদের ফলো করেন কেন? এটা খুবই গুরুতর অপরাধ।’

Leave a Reply

%d bloggers like this: