বর্তমান মেসির হলেও, ভবিষ্যৎ নেইমারের

নিউজগার্ডেন ডেস্ক, ২৪ ডিসেম্বর: ২০১৩ সালে বার্সেলোনায় নাম লেখানো নেইমার ইউরোপিয়ান ফুটবলের সঙ্গে দারুণভাবে মানিয়ে নিয়েছেন। এবারের ফিফা-ব্যালন ডিঅর পুরস্কারের ৩ জনের চূড়ান্ত তালিকায় মেসি-রোনালদোর সঙ্গে জায়গা করে নেওয়া ব্রাজিলের এ ফুটবল সেনসেশনকে বিশ্বের সেরা ফরোয়ার্ড হিসেবে দেখছেন মেসি-নেইমারের ক্লাব সতীর্থ বার্সার রাফিনহা।messi_neymar_pic
জানুয়ারির ১১ তারিখ জুরিখের জমকালো অনুষ্ঠানে বোঝা যাবে কার হাতে উঠছে ব্যালন ডিঅরের পুরস্কার। গত ৭ বছর এই বর্ষসেরার পুরস্কার মেসি আর রোনালদো ভাগাভাগি করে নিয়েছেন।
বিশ্ব ফুটবল এবার দেখার অপেক্ষায় মেসি তার শীর্ষস্থান ধরে রেখে নিজেকে আরও দূরে নিয়ে যাবেন, নাকি রোনালদো মেসিকে ধরে ফেলবেন, নাকি নতুন ফুটবলার হিসেবে মেসি-রোনালদোকে টপকে যাবেন নেইমার।
তবে, রাফিনহার বিশ্বাস আর্জেন্টাইন ফুটবল জাদুকর মেসির হাতেই উঠবে ব্যাল ডিঅরের পুরস্কার। এমন বিশ্বাস থাকা কাতালানদের এ মিডফিল্ডার জানান, কোনো সন্দেহ নেই বার্সার ১০ নম্বর জার্সি গায়ে খেলা মেসিই এ পুরস্কার পেতে যাচ্ছেন। তবে, নেইমারের ক্ষমতা সম্পর্কে আমরা জানি। সে বার্সায় প্রথম মৌসুমে নিজেকে সেভাবে মেলে ধরতে পারেনি। দ্বিতীয় মৌসুমে সে যা করেছে তাতে নেইমারকে বিশ্বসেরা না বলে কোনো উপায় নেই।
রাফিনহা আরও যোগ করেন, আমি নেইমারের সত্যিকারের একজন ভক্ত। মেসিকে আমার কাছে অন্যগ্রহের ফুটবলার মনে হয়। ভবিষ্যতে নেইমার বিশ্বের এক নম্বর ফুটবলার হতে যাচ্ছে। কিন্তু, বর্তমান বিশ্বফুটবলে মেসিই এক নম্বর।
গত মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে কাতালানদের হয়ে ৫১ ম্যাচে ৩৯ গোল করেছেন নেইমার। চলতি মৌসুমে ১৬ গোল করেছেন ১৯ ম্যাচ খেলে। গত মৌসুমে দলকে ট্রেবল শিরোপা পাইয়ে দিতে মেসি ৫৭ ম্যাচে গোল করেছেন ৫৬টি। আর চলতি মৌসুমে প্রায় দুইমাস দলের বাইরে থাকলেও ১৭ ম্যাচে ১২ গোল করেছেন আর্জেন্টাইন ফুটবলের এ সুপারস্টার। সূত্র : শীর্ষ নিউজ

Leave a Reply

%d bloggers like this: