বর্তমানে সেরা কয়েকটি ট্যাব

নিউজগার্ডেন ডেস্ক : ১৭ ডিসেম্বর, ২০১৬
ট্যাবলেট মানেই যে আইপ্যাডই সেরা, এমন কোনো কথা হতে পারে না। সবচেয়ে জনপ্রিয় হওয়ার অর্থ সেরা হওয়া নয়। মনোযোগের কেন্দ্রে আসতে পারে এমন অনেক ট্যাবই বাজারে রয়েছে। এদের চিনে নিন। এগুলো আইপ্যাড নয়, কিন্তু গুণগত মানে দারুণ উন্নত।
১. যারা ল্যাপটপ থেকে মুক্তি পেতে চান তারা নির্দ্বিধায় মাইক্রোসফট সারফেস প্রো ৪ বেছে নিতে পারেন। অ্যাপলের আইপ্যাড প্রো পুরোপুরি ল্যাপটপের বিকল্প হতে পারেনি। কিন্তু সারফেস প্রো পেরেছে। এই ট্যাবের সঙ্গে একটি কিবোর্ড রয়েছে। ছোট প্যাকেজের যেকোনো কাজ ল্যাপটপের মতোই করতে পারবেন। আছে একটি স্টাইলাস। এটাই ল্যাপটপের সবচেয়ে ছোট বিকল্প।

২. আইপ্যাডের মতো অভিজ্ঞতা যারা অ্যান্ড্রয়েডে পেতে চান তারা নিতে পারেন গুগল পিক্সেল সি। পিক্সেল এবং পিক্সেল এক্সএল ফোন দুটো বাজারে এনে গুগল সবাইকে চমকে দিয়েছে। কিন্তু আরো অনেক আগেই বাজারে এসেছে পিক্সেল সি ট্যাব। তখন থেকে এটাই বাজারের সেরা অ্যান্ড্রয়েড ট্যাব। এতে নতুন নতুন সফটওয়্যার সব সময় দেওয়া হচ্ছে। এতে আছে একটি অনবদ্য ম্যাগনেটিক কিবোর্ড যা যেকোনো কিছুর ওপর রাখা যায়।

৩. এক্সপার্টদের জন্য হুয়াউই মিডিয়াপ্যাড এম৩ ট্যাবটি সেরা বাছাই হতে পারে। হাই-এন্ড এই মিডিয়াপ্যাড অনেকটা আইপ্যাড মিনি ৪ এর মতোই। এর অ্যালুমিনিয়াম দেহ দারুণ আকর্ষণীয়। রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। বাড়তি নিরাপত্তাব্যবস্থার মধ্য রয়েছে ঝকঝকে স্ক্রিন এবং লাউড স্পিকার।

৪. কম দামে সেরা পণ্যের মধ্যে আমাজন ফায়ার এইচডি ৪। তুলনামূলক দাম অনেক কম। কিন্তু দামের সঙ্গে এর গুণগত মানের কোনো তুলনা করতে পারবেন না। দারুণ পারফরমেন্স এর। একেবারে পুষিয়ে যাবে।

৫. বাচ্চাদের জন্য সেরা আমাজন ফায়ার। আপনার বাচ্চার জন্য যদি একটা ট্যাব কিনতে চান তো আমাজন ফায়ার বেছে নিতে পারেন। তবে কিডস এডিশন হিসাবে একটু দাম বেশি বলে মনে হবে। কিন্তু রাবারের বড় কেস নিয়ে এসেছে এটি। বাচ্চাদের হাতে থাকবে নিরাপদ। সূত্র: সি নেট

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*