বরিশালে সদর উপজেলা বিএনপি কার্যালয় ভাঙচুর

নিউজগার্ডেন ডেস্ক, ০৫ জানুয়ারি ২০১৭, বৃহস্পতিবার: বরিশালে সদর উপজেলায় বিএনপি কার্যালয়ে ভাঙচুর ও হামলার ঘটনা ঘটেছে। ছাত্রলীগ ও যুবলীগের এ হামলায় বিএনপির ১০ নেতাকর্মী আহত হয়েছেন বলে জানান দলটি। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে জেলা বিএনপি কার্যালয়ে এ ঘটনা ঘটে। মহানগর বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জিয়াউদ্দিন সিকদার অভিযোগ করেন, পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী জেলা বিএনপির দলীয় কার্যালয়ে নেতাকর্মীরা মিছিলের প্রস্তুতি নিচ্ছিল। এসময় প্রথমে পুলিশ বাধা দিয়ে তাদের মাইকগুলো খুলে নিয়ে যায়। এর পরই ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা মিছিল বের করে বিএনপি অফিসের সামনে গিয়ে হামলা চালায়। এতে ১০ বিএনপি নেতাকর্মী আহত হয়েছেন। এদের মধ্যে পাঁচজনকে বরিশাল শেরেবাংলা চিকিৎসা মহাবিদ্যালয় (শেবাচিম) হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জিয়াউদ্দিন আরো অভিযোগ করেন, ৫ জানুয়ারি কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী দলীয় কার্যালয়ে সভা করার জন্য তারা পুলিশের কাছে লিখিত আবেদন করেছে। এরপরও পুলিশ তাদের বাধা দেয়। পরে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা পুলিশের সামনে হামলা চালায়। এতে তাদের ১৫-২০ জন নেতাকর্মী আহত হয়েছেন।
কোতয়ালী মডেল থানার ওসি আওলাদ হোসেন জানান, বিএনপি কোনো রকম অনুমতি না নিয়ে সমাবেশের চেষ্টা করলে বাধা দেয়া হয়। তবে তাদের দলীয় কার্যালয়ের ভিতরে সভা করতে বলা হয়েছে। এছাড়া তারা বাইরে কোনো মাইক ব্যবহার করতে পারবে না।

Leave a Reply

%d bloggers like this: