ববিতা আবার অভিনয়ে !

নিউজগার্ডেন ডেস্ক, ৩০ জুলাই ২০১৭, রবিবার: বাংলা চলচ্চিত্রের সুদিন ফিরলে আবারও অভিনয়ে নিয়মিত হবেন বলে জানিয়েছেন ৭০-৮০ দশকের জনপ্রিয় অভিনেত্রী নায়িকা ববিতা। ঢালিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে বর্তমানে চলছে কাদা ছোঁড়াছুঁড়ি, রেষারেষি ও একের দোষ অন্যের ঘাড়ে চাপানোর প্রতিযোগিতা। পরিচালক, প্রযোজক ও অভিনয়শিল্পীদেরও নেই কাজের প্রতি তেমন কোনো ভালোবাসা। এই অবস্থার অবসান হলে আবারও অভিনয় করবেন বলে রবিবার জন্মদিনে জানান ববিতা।
ববিতা বলেন, ‘একজন শিল্পীর জীবনে গুডবাই বলে কোনো শব্দ নেই। শিল্পী মৃত্যুর পূর্ব পর্যন্ত অভিনয় করে যেতে পারেন। আমি দারুণভাবে আশাবাদী, আমাদের চলচ্চিত্রে অবশ্যই সুদিন ফিরে আসবে। সেইদিনের জন্যই অপেক্ষা করছি। কাজের পরিবেশ তৈরি হলে এবং ভালো গল্প পেলে আবারও অভিনয় শুরু করবো।’
চলতি বছর থেকে ওকে ওয়ার্ল্ড ও চ্যানেল আই প্রবর্তন করেছে ‘ওকে ওয়ার্ল্ড-চ্যানেল আই গোল্ড অ্যাওয়ার্ড’ অসাধারণত্বের সম্মাননা। এ বছর পুরস্কৃত করা হয়েছে ববিতাকে। জানালেন, ‘জীবনে অনেক পুরস্কার পেয়েছি। কিন্তু জীবনের এ সময়ে এসে এমন পুরস্কারে মনের ভেতর কত যে ভালোলাগার সৃষ্টি করেছে তা সত্যিই ভাষায় প্রকাশের নয়।’
ববিতার আসল নাম ফরিদা আক্তার পপি। ১৯৫৩ সালের ৩০ জুলাই বাগেরহাটে জন্ম তাঁর। অভিনয়ের পাশাপাশি প্রযোজক হিসাবেও বেশ পরিচিত তিনি। প্রখ্যাত চলচ্চিত্রকর জহির রায়হানের ‘সংসার’ সিনেমায় শিশুশিল্পী হিসেবে অভিনয়ের মাধ্যমে রুপালী পর্দায় আগমন ববিতার। এর পর সত্যজিৎ রায়ের ‘অশনি সংকেত’ সিনেমায় নায়িকা হিসাবে অভিনয়ের মাধ্যমে ব্যাপক পরিচিতি লাভ করেন তিনি।
অভিনয়ে অসাধারণ দক্ষতার জন্য পরপর তিনবার ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’ জেতেন ববিতা। জিতেছেন সেরা অভিনেত্রী হিসেবে বাসাস পুরস্কার। এছাড়াও বিভিন্ন সংগঠন থেকে আজীবন সম্মাননা পুরস্কারও পান ববিতা। ক্যারিয়ারে তিনি ২৫০ টিরও বেশি সিনেমায় অভিনয় করেছেন। গুণি এ অভিনেত্রীর জন্মদিনে তাকে অনেক অনেক শুভকামনা।

 

Leave a Reply

%d bloggers like this: