বগুড়ায় যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত

নিউজগার্ডেন ডেস্ক, ২৩ জুলাই: বগুড়ায় যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। গত চব্বিশ ঘন্টায় পানি বেড়ে বিপদসীমার ১৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ডের সারিয়াকান্দি অফিসের অফিস সহায়ক জাবেদুর রহমান জাফর বিষয়টি নিশ্চিত করেছেন।bogra flood
পানি বৃদ্ধির ফলে সারিয়াকান্দি উপজেলার ৯টি ইউনিয়নের প্রায় ৫০ হাজারেরও অধিক মানুষ পানিবন্দী হয়ে পড়েছে। দুর্গত এলাকায় দেখা দিয়েছে খাবার ও বিশুদ্ধ পানির সংকট। প্রতিদিনই নতুন নতুন এলাকা প্লাবিত হওয়ায় দুর্গত এলাকার বাসিন্দাদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ছে।
সারিয়াকান্দি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সারওয়ার আলম শনিবার দুপুরে জানান, তাদের হিসাব অনুযায়ী উপজেলার ১২টি ইউনিয়নের মধ্যে ৯টি ইউনিয়নে বন্যার পানি প্রবেশ করেছে। বন্যা কবলিত ইউনিয়নগুলো হলো- চন্দনবাইশা, কুতুবপুর, হাটশেরপুর, সদর, কাজলা, কর্ণিবাড়ি, কামালপুর, চালুয়াবাড়ি ও বোহাইল।
এসব ইউনিয়নের প্রায় ১০ হাজার পরিবার পানিবন্দী হয়ে পড়েছে। আজ (শনিবার) বন্যা দুর্গত এলাকার ২ হাজার ৫’শ পরিবারের মাঝে ২০ কেজি করে চাল বিতরণ করা হয়েছে। স্থানীয় সংসদ সদস্য আব্দুল মান্নান এসব চাল বিতরণ করেন। অবশিষ্ট এলাকার জন্য বরাদ্দ চেয়ে ত্রাণ ও দুর্যোগ মন্ত্রণালয়ে আবেদন করা হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

%d bloggers like this: