বগুড়ায় বার নির্বাচনে বিএনপি-জামায়াত পূর্ণ প্যানেলে বিজয়ী

নিউজগার্ডেন ডেস্ক, ২৮ নভেম্বর: বগুড়া জেলা এডভোকেটস বার সমিতির নির্বাচনে আওয়ামী লীগকে বিপুল ভোটের ব্যবধানে হারিয়ে বিএনপি-জামায়াত পূর্ণ প্যানেলে বিজয়ী হয়েছে। বগুড়া বার সমিতির ইতিহাসে আওয়ামী লীগের এমন লজ্জাজনক পরাজয় অতীতে কখনো হয়নি বলে সিনিয়র আইনজীবীরা জানিয়েছেন। নির্বাচনে জামায়াতের একমাত্র প্রার্থী সিরাজুল হক লাইব্রেরি ও সমাজকল্যাণ সম্পাদক পদে সর্বোচ্চ ৩৫৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।bnp
সভাপতি পদে বিজয়ী হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের আফতাব উদ্দিন আহমেদ। তিনি পেয়েছেন ৩৩০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদের লুৎফে গালিব আল জাহিদ পেয়েছেন ২৭৬ ভোট। সাধারণ সম্পাদক পদে জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের শেখ মো. রেজাউর রহমান মিন্টু ২৬১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী আইনজীবী পরিষদের আশেকুর রহমান সুজন পেয়েছেন ২৩০ ভোট।
জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের নির্বাচিতরা হলেন, সহ-সভাপতির ২টি পদে জাহিদুল হাসান মুন্নু (৩১২) এবং সৈয়দ আবু নেছার আলম নাজু (৩২৭), যুগ্ম-সম্পাদকের ২টি পদে আবু হায়াত মোস্তফা কামাল পরাগ (৩২০) এবং কামাল উদ্দিন (২৮৪), লাইব্রেরি ও সমাজ কল্যাণ সম্পাদক পদে সর্বোচ্চ ৩৫৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের জামায়াতের একমাত্র প্রার্থী সিরাজুল হক, ম্যাগাজিন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের শফিকুল ইসলাম শফিক (৩৩৬)। জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের কার্যনির্বাহী সদস্য পদে নির্বাচিত পাঁচজন হলেন- জাকিউল আলম সোহেল (৩০২), মাহবুবা খাতুন সুখি (৩৫০), রহিমা খাতুন মেরী (৩০৮), রুহুল আমীন রুহুল (৩২৭) এবং আমিনুল ইসলাম শাহিন (৩৪৭)।
শুক্রবার সকাল ৭টা থেকে দুপুর একটা পর্যন্ত বার সমিতির গওহর আলী ভবনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। ভোট গণনা শেষে রাত ১০টায় নির্বাচন কমিশনের পক্ষে রিটার্নিং অফিসার এড. ফরিদুল ইসলাম ফলাফল ঘোষণা করেন। বগুড়া জেলা এডভোকেটস বার সমিতি ৬৪২ জন ভোটারের মধ্যে নির্বাচনে ৬২৪ জন ভোটাধিকার প্রয়োগ করেন।
এদিকে, নির্বাচনে পূর্ণ প্যানেলে বিজয়ী হওয়ায় জাতীয়তাবাদী আইনজীবী সমিতি বগুড়া জেলা শাখার সভাপতি এড. সাইফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক এড. আব্দুল বাছেদ সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন। ফলাফল ঘোষণার পর জেলা বিএনপির সভাপতি ভিপি সাইফুল ইসলাম এবং জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য প্যানেলের নির্বাচন সমন্বয় কমিটির আহ্বায়ক এড. মাহবুবর রহমান ভোট গণনা কেন্দ্রে উপস্থিত হয়ে সবার সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন। সূত্র: শীর্ষ নিউজ

Leave a Reply

%d bloggers like this: